ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় গ্রেফতার ডাকাত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ১১:১৭ এএম, ১৮ এপ্রিল ২০১৮

কুমিল্লায় ডিবি ও থানা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য রুবায়েত হোসেন বাবুল (৩৫) নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন জেলার দাউদকান্দি উপজেলার রায়পুর পল্লী বিদ্যুৎ অফিসের পাশে এ ঘটনা ঘটে।

নিহত বাবুল নরসিংদীর সদর উপজেলার কুড়েরপাড় গ্রামের ইমান আলীর ছেলে।

পুলিশ জানায়, ঢাকার জেকে নিট কম্পোজিটের রফতানিমুখী একটি কাভার্ডভ্যান চট্টগ্রাম বন্দরে যাওয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা করে। গত ১১ এপ্রিল দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার আমিরাবাদ এলাকায় পৌঁছলে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইকারীরা কাভার্ডভ্যানটির গতিরোধ করে নিয়ন্ত্রণে নেয়।

ছিনতাইকারীরা চালক শাহআলম (২৫) ও তার সহকারী আনোয়ার হোসেনকে (২২) হাত-পা বেঁধে মুন্সীগঞ্জ এলাকার ভবেরচর থানাধীন রাস্তার পাশে ফেলে রেখে কাভার্ডভ্যানটি নিয়ে ঢাকার দিকে চলে যায়। এ ঘটনায় দাউদকান্দি থানায় মামলা করার পর থানা ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অভিযানে নামে।

গত সোমবার মধ্যরাতে ঢাকা থেকে মালামাল লুটে নেয়ায় জড়িত ডাকাত দলের সদস্যদের মধ্যে লাভলু ও বাবুল হোসেনকে আটকসহ লুটে নেয়া মালামাল উদ্ধার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক ছিনতাই কাজে ব্যববহৃত প্রাইভেটকার উদ্ধার ও অপর ডাকাতদের আটক করতে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে থানা ও ডিবি পুলিশ অভিযান শুরু করে।

অভিযানে অংশ নেয়া ডিবির এসআই শাহ কামাল আকন্দ জানান, মঙ্গলবার মধ্যরাতে রায়পুর পল্লী বিদ্যুৎ অফিসের পাশে ডাকাত বাবুলের অন্যান্য সহযোগীরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় ৩৭ রাউন্ড শটগানের পাল্টা গুলি চালায়। এতে ডাকাত বাবুল আহত হয়। তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে আনার পর বুধবার ভোর রাতে তার মৃত্যু হয়।

দাউদকান্দি থানার ওসি মিজানুর রহমান জানান, ডাকাতদের গুলিতে দাউদকান্দি থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম এবং ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ছিনতাইকাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, এক রাউন্ড গুলিসহ একটি পাইপগান ও কিছু দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

কামাল উদ্দিন/এফএ/পিআর

আরও পড়ুন