ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মালয়েশিয়া যেতে বগুড়ায় এসে ধরা ২ রোহিঙ্গা কিশোরী

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১১ এপ্রিল ২০১৮

বগুড়ার শেরপুর উপজেলায় দুই রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে পুলিশ।

আটককৃতদের বুধবার কক্সবাজার ও উখিয়া কতুপালংয়ে অবস্থিত রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শেরপুর পৌর শহরের স্থানীয় খেজুরতলা নতুন বাস টার্মিনাল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- নাজির হোসেন মেয়ে আফসানা খাতুন (১৪) ও আবু বকর সিদ্দিকের মেয়ে নূর কলিমা (১৩)। মিয়ানমারের আরাকান রাজ্যের মংডু জেলার বাসিন্দা। এর মধ্যে নুর কলিমা পাঁচ বছর আগে তার বাবার সঙ্গে এবং আফসানা আট মাস আগে সে দেশের সেনাবাহিনীর নির্যাতনে বাংলাদেশে প্রবেশ করেন।

আটক দুই রোহিঙ্গা কিশোরী জানায়, মালয়েশিয়ায় যাওয়ার জন্য ১২ দিন আগে এ উপজেলায় আসে। এখানকার গোপালপুর গ্রামের আনছার আলী নামে এক ব্যক্তির সঙ্গে পূর্ব পরিচয় থাকায় তার বাড়িতেই অবস্থান করেন তারা। তবে মঙ্গলবার টার্মিনাল এলাকায় বাসের জন্য অপেক্ষা করার সময় পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে গোপনে সংবাদ পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে তাদেরকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে তাদের বাড়ি মিয়ানমারে। পরে জেলা পুলিশের মাধ্যমে বুধবার আটককৃতদের কক্সবাজার ও উখিয়া কতুপালংয়ে অবস্থিত রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে পাঠানো হয়।

লিমন বাসার/আরএ/এমএস

আরও পড়ুন