ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কমলনগরে মহিলা আ.লীগে দ্বন্দ্ব, পাল্টাপাল্টি কমিটি

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১০ এপ্রিল ২০১৮

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় মহিলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও গত দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটি প্রচার করা হচ্ছে। সম্প্রতি আধিপত্য বিস্তার নিয়ে উপজেলা মহিলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এক পক্ষের নেতৃত্বে আছেন কমিটির সাবেক সভাপতি সাবিহা সুলতানা বাণী আর অপরপক্ষে আছেন সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমি। এ নিয়ে চাপা উত্তেজনা বিরাজ করছে।

তবে অভ্যন্তরীণ কোন্দল নিরসনে দলের পক্ষ থেকে চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা। এ অবস্থায় পাল্টাপাল্টি কমিটিতে দ্বন্দ্ব ও কোন্দল আরও স্পষ্ট হয়ে উঠেছে। নতুন কমিটির একটিতে স্বাক্ষর করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীণা রহমান অপরটিতে স্বাক্ষর করেছেন সাধারণ সম্পাদক সুরাইয়া আক্তার।

সাবিহা সুলতানা বাণী ও সাজেদা আক্তার সুমি এবং তাদের অনুসারীরা প্রতিযোগিতায় নেমে ফেসবুকে নিজেদের কমিটি প্রচার করছেন। রোববার রাতে লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীণা রহমান স্বাক্ষরিত সাবিহা সুলতানা বাণী নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। ওই কমিটিতে সাবিহা সুলতানা বাণী সভাপতি, দিলারা বেগম লিপিকে সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ২৬ জনের নাম রয়েছে। এদিকে সোমবার দুপুরে কমলনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজেদা আক্তার সুমী পাল্টা কমিটি ফেসবুকে পোস্ট দেন। জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরাইয়া আক্তার স্বাক্ষরিত পাল্টা কমিটিতে সাজেদা আক্তার সুমি সভাপতি, খাদিজা পারভিন নাজমা সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ৫১ জনের নাম উল্লেখ করা হয়।

এ বিষয়ে সাজেদা আক্তার সুমি বলেন, ছাত্রজীবন থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে দল ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছি। কিন্তু বারবার দল পরিবর্তন করা কেউ এসে টাকা দিয়ে পদ কিনে যেন দলের শৃঙ্খলা নষ্ট করতে না পারে সেজন্য নেতাদের সজাগ থাকতে হবে।

অপরদিকে একই বিষয়ে সাবিহা সুলতানা বাণী বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী আমাকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। আমি অর্পিত দায়িত্ব পালন করে যাবো। দলকে এগিয়ে নিতে আমি বদ্ধপরিকর।

জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরাইয়া আক্তার বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ায় সুমিকে সভাপতি ও নাজমাকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বীণা রহমান বলেন, সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে আরও গতিশীল করতে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। পাল্টাপাল্টি কমিটির বিষয়ে তিনি বলেন, দুই নেত্রীকে এক করার জন্য সংগঠনিকভাবে তাদের নিয়ে বসা হবে।

কাজল কায়েস/আরএ/এমএস

আরও পড়ুন