ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গৌরনদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৬:১৬ পিএম, ০৮ এপ্রিল ২০১৮

বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজার সংলগ্ন ভিমেরপাড়-মাহিলাড়া খাল দখল করে নির্মাণাধীন পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা নাছরিনের নির্দেশে এস্কেভেটার মেশিন দিয়ে নির্মাণাধীন এসব পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়।

স্থানীয়রা জানায়, সহস্রাধিক কৃষকদের বোরো চাষের সুবিধার্থে ভিমেরপাড়-মাহিলাড়া খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এক কিলোমিটার অংশ বিএডিসির অর্থায়নে গতবছর খনন করা হয়েছিল।

এক বছর যেতে না যেতেই সরকারি খাল অবৈধভাবে দখল করে পাকা স্থাপনা নির্মাণকাজ শুরু করে কয়েকজন প্রভাবশালী। খালের মধ্যে সম্প্রতি একাধিক প্রভাবশালী ব্যক্তি পাকা ভবন নির্মাণ শুরু করেন।

সেসব ভবনগুলো উচ্ছেদের জন্য স্থানীয়রা সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থল পরিদর্শন করে খাল দখলের মাধ্যমে প্রভাবশালীদের নির্মাণকাজ বন্ধ করে দিলেও প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে কতিপয় ভাড়াটিয়া লোকজনের সহায়তায় পাকা ভবন নির্মাণকাজ চালিয়ে যাচ্ছিল প্রভাবশালী দখলদার আলমগীর বয়াতি ও বাবুল আকন।

তারা সরকারি খাল অবৈধভাবে দখল করে পাকা স্থাপনা নির্মাণকাজ চালিয়ে যাচ্ছিল। এর প্রেক্ষিতে দুপুরে এস্কেভেটার মেশিন দিয়ে দখলদারদের নির্মাণাধীন পাকা স্থাপনা ভেঙে সরকারি খাল দখল মুক্ত করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান জানান, পর্যায়ক্রমে সরকারি খালগুলো মেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

সাইফ আমীন/এএম/পিআর

আরও পড়ুন