ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাগেরহাটে ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ০৮:০৩ এএম, ২৭ জুলাই ২০১৫

বাগেরহাট জেলা ছাত্রলীগের সাবেক নেতা আরিফ হাসান রাজু হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার সকালে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান খান আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

আলোচিত হত্যা মামলায় চাজশির্টভুক্ত তিন আসামির বিরুদ্ধে অফিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাশ দেয়া হয়। ২০০৬ সালের ৪ সেপ্টেম্বর ছাত্রলীগ নেতা রাজুকে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর এলাকায় আসামিরা প্রকাশ্যে পিটিয়ে হত্যা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বাগেরহাট সদর উপজেলার যাত্রপুর গ্রামের আব্দুর ছত্তারের চার ছেলে আব্দুর রাজ্জাক (২৩), শেখ নূর হোসেন (২১), শেখ নজরুল (২০), শওকত শেখ (৩২) একই গ্রামের দবির উদ্দিনের ছেলে আব্দুর ছত্তার (৫৮) ও নুরু শেখ (৪০), একই ইউনিয়নের চাপাতলা গ্রামের আব্দুল কাদেরের ছেলে জিয়ারুল শেখ (২৪) ও কামরুল (২৫), একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে সুলতান (২২) ও মৃত দবির উদ্দিনের ছেলে আব্দুল কাদের (৫০)।
 
মামলার  বিবরণে জানা যায়, ২০০৬ সালের ৪ সেপ্টেম্বর বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে যাত্রাপুর বাজার এলাকার লুৎফর ফকিরের বাড়িতে প্রতিপক্ষ লোকজন হামলা চালান। এসময় একই এলাকার শেখ নুর ইসলামের ছেলে ছাত্রলীগ নেতা অরিফ হাসান রাজুকে প্রতিপক্ষ লোকজন বেধড়ক মারপিট করে মৃতভেবে ফেলে রেখে চলে যান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিৎকিসক তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ওইদিনই বাগেরহাট সদর থানায় ১২ জনের নাম উল্লেখসহ অঞ্জাত ৪/৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
 
এ হত্যা মামালায় তদন্ত শেষে ২০০৭ সালে ২১ জানুয়ারি বাগেরহাট সদর থানায়্উপ-পরিদর্শক (এস আই) হাবিবুর রহমান ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় দীর্ঘ শুনানির পর অসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত।

শওকত আলী বাবু/এমজেড/এমএস