ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেইলি ব্রিজে বাস আটকা পড়ায় যানজট : যাত্রীদের দুর্ভোগ চরমে

প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৬ জুলাই ২০১৫

ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার সাধুর ব্রিজ নামক এলাকায় বেইলি ব্রিজের বিকল্প সড়কে কাঠাল ভর্তি একটি ট্রাক উল্টে গেলে এবং ব্রিজে দুইটি বাস আটকে যাওয়ায় যানবাহন চলাচল ব্যাহত হয়েছে। এতে ব্রিজের দুইপাশে শত শত যানবাহনের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোববার সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, ১৯৮৮ সালের ভয়াবহ বন্যায় সাধুর ব্রিজ এলাকার দুইটি ব্রিজ ভেঙে গেলে একটি বড় জলাশয়ের সৃষ্টি হয়। পরবর্তীতে এখানে একটি বড় বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। বেইলি ব্রিজটি যানবাহন যাতায়াতে মরণ ফাঁদে পরিণত হলে ব্রিজের পিলারের উপর ২০১৪ সালের জুলাই মাসে একটি পিছি গার্ডার সেতু নির্মাণের কাজ শুরু করা হয়।

যানবাহন চলাচলের জন্য একটি বিকল্প সড়ক ও একটি সরু বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। অব্যাহত বর্ষণের কারণে বিকল্প সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল করায় বড় বড় খানাখন্দে পরিনত হয়ে পড়ে। রোববার সকালে কাঠাল ভর্তি একটি ট্রাক বিকল্প সড়কে উল্টে গেলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল ১০টার দিকে যানবাহন চলাচলের জন্য হাইওয়ের একটি ক্রেন উঠানো হলে যানবাহন চলাচল শুরু হয়। দুপুর দেড়টার দিকে সরু বেইলি ব্রিজের উপর বাস আটকে গেলে আবার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তানিমুল হক জানান, বাস দুইটি সরিয়ে যানবাহন চলাচলের চেষ্টা অব্যাহত রেখেছে সড়ক ও জনপথ বিভাগ। দ্রুত ট্রাক সরিয়ে সড়ক মেরামত ও যানবাহন চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

একেএম নাসিরুল হক/এসএস/এমআরআই