ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিসিসির ৪২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: ১০:২০ এএম, ২৬ জুলাই ২০১৫

নতুন করে কোনো খাতে কর বৃদ্ধি ছাড়াই বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ২০১৫-১৬ অর্থ বছরের ৪২৩ কোটি ২১ লাখ ৬৪ হাজার ৫৫৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার দুপুর ১২টার দিকে নগর ভবনের সভা কক্ষে মেয়র আহসান হাবীব কামাল সাংবাদিক ও সুধী সমাজের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন।

বাজেট পূর্ব বক্তৃতায় মেয়র আহসান হাবীব কামাল বলেন, নগরীতে যেমন সমস্যা তেমনি চাহিদাও ব্যাপক। গত অর্থ বছরে নগর কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ অনেক উন্নয়ন কাজ সম্পন্ন করেছে। সুন্দর পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে মেয়র আহসান হাবীব কামাল দলমত নির্বিশেষে সর্বস্তরের নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

গত অর্থ বছরে (২০১৪-১৫) প্রস্তাবিত বাজেট ছিল ৪০৭ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার ৯৭৫ টাকা। আজ ওই অর্থ বছরেরও ১৪৭ কোটি ৪৭ লাখ ১০ হাজার ১৯৬ টাকার সংশোধিত বাজেটও ঘোষণা করা হয়।

অন্যদিকে, ২০১৫-১৬ অর্থ বছরে রাজস্ব আয় ধরা হয়েছে ১০৮ কোটি ৩১ লাখ ৭০ হাজার ৫৫৬ টাকা। এর বিপরীতে রাজস্ব ব্যয় ধরা হয়েছে সমপরিমাণ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩১৪ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার টাকা। ফলে বছর শেষে ঘোষিত বাজেটে কোন উদ্বৃত্ত থাকছে না।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্পোরেশণের প্রধান নির্বাহী কর্মকর্তা রণজিৎ কুমার, প্যানেল মেয়র-১ আলহাজ্ব কেএম শহীদুল্লাহ, প্যানেল মেয়র-২ মোশারফ আলী খান বাদশা, প্যানেল মেয়র-৩ তাছলিমা কালাম পলিসহ ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ এবং বিসিসির শীর্ষ পদের কর্মকর্তারা।

সাইফ আমীন/এমজেড/এমআরআই