ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাজীপুরে হত্যা মামলায় ১ জনের ফাঁসির আদেশ

প্রকাশিত: ০৮:৩২ এএম, ২৬ জুলাই ২০১৫

গাজীপুরে একটি হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়েছে। রোববার সকালে গাজীপুরের বিজ্ঞ জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামির নাম মো. আব্দুল হালিম (২৬)। তিনি বগুড়া জেলার সোনাতলা থানার মোনার পটল গ্রামের মো. মাসুদ মণ্ডলের ছেলে। তিনি মৌচাক এলাকার দক্ষিণপাড়া আব্দুল আজিজজের বাড়িতে ভাড়া থাকতেন।

গাজীপুরের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ জানান, রংপুরের পীরগাছা উপজেলার জয়সেন গ্রামের শাহ আলম তার পরিবার নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের ডুলিপাড়া এলাকায় জনৈক রশিদের বাড়িতে ভাড়া থাকতেন। শাহ আলমের ছেলে মো. মাসুদ মিয়া (১৬) স্থানীয় হানিফ স্পিনিং মিলে চাকরি করতো।

 ২০১১ সালের ১৬ মার্চ ওই মিলের গ্রাউন্ড এয়ার রিটার্ন ডাস্টের ভেতর থেকে গলায় রশি পেচানো এবং জবাই করা অবস্থায় মাসুদের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিনই নিহতের বাবা শাহ আলম বাদী হয়ে কালিয়াকৈর থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল আলম ওই মামলায় সন্দেহভাজন আসামি মাসুদের সহকর্মী আব্দুল হালিমকে আটক করেন। পরে জিজ্ঞাসাবাদে তিনি মো. মাসুদ মিয়াকে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছর ১৪ মে মো. আব্দুল হালিমকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও ১১ জন সাক্ষির সাক্ষ্য শেষে রোববার ওই মামলায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত আসামি আব্দুল হালিমের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং ১০ হাজার টাকা জরিমানা করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ।
                        
মো. আমিনুল ইসলাম/এমজেড/পিআর