ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পাহাড়ে অবরোধ : ধাওয়া পাল্টা ধাওয়া, অগ্নিসংযোগ

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২১ মার্চ ২০১৮

পার্বত্য শান্তিচুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারসহ একাধিক দাবিতে খাগড়াছড়িতে সড়ক ও নৌপথ অবরোধ চলছে। বুধবার অবরোধকে কেন্দ্র করে পানছড়িতে পুলিশের সঙ্গে অবরোধ সমর্থকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পিকেটারদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

পানছড়ি থানার ওসি মো. মিজানুর রহমান জানান, সড়কে টায়ার জ্বালাতে বাধা দিলে পিকেটাররা পুলিশের উপর চড়াও হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে পিকেটাররা ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

এদিকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের পেরাছড়ার গাছবান এলাকায় অবরোধ সমর্থক ইউপিডিএফ কর্মীরা একটি প্রাইভেট কারে আগুন দিয়েছে। বুধবার বেলা ১১টার দিকে পানছড়ি থেকে খাগড়াছড়ি আসার পথে এ ঘটনা ঘটে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. আব্দুল কাদের জানান, প্রাইভেট কারটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

jagonews24

এছাড়া জেলার খাগড়াছড়ি-মাটিরাঙ্গা সড়কের সাপমারা সেগুন বাগান এলাকায় একটি মোটরসাইকেল জ্বালিয়ে দেয় অবরোধ সমর্থকরা। এসময় মোটর সাইকেল চালক সাবেক ইউপি সদস্য প্রবীন কুমার ত্রিপুরাকে মারধর করে বলেও জানা গেছে। পরে সেনাবাহিনী ও পুলিশ মোটরসাইকেলটি উদ্ধার করে।

অপরদিকে জেলার মানিকছড়িতে চালবোঝাই একটি বিআরটিসি ট্রাক ও লক্ষীছড়িতে চাঁদের গাড়ি ভাঙচুর করেছে ইউপিডিএফের সমর্থকরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, ঘটনার পরপরই বিআরটিসি ট্রাকটি পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/আরআইপি

আরও পড়ুন