ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নারায়ণগঞ্জে ৭৬০ পাউন্ডের কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৭ মার্চ ২০১৮

নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পাটির এমপি সেলিম ওসমান পৃথকভাবে ৭৬০ পাউন্ডের কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালন করেছেন।

শনিবার নারায়ণগঞ্জ কলেজ প্রাঙ্গণ এবং বন্দর উপজেলায় সমরক্ষেত্র মাঠে পৃথকভাবে এমপি সেলিম ওসমানের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠান পালন করা হয়। বন্দর সমরক্ষেত্র মাঠে ৫০০ পাউন্ড এবং নারায়ণগঞ্জ কলেজে ২৬০ পাউন্ডের কেক কাটেন এমপি সেলিম ওসমান।

জন্মদিনে বঙ্গবন্ধুর জীবনী এবং বাংলাদেশের সঠিক ইতিহাস সম্পর্কে ভবিষ্যত প্রজন্মকে জানানোর জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং পরিচালনা কমিটির নেতৃবৃন্দদের প্রতি আহ্বান জানান এমপি সেলিম ওসমান। তারই আহ্বানে সাড়া দিয়ে শনিবার বন্দর সমরক্ষেত্র মাঠে বন্দর উপজেলার দুটি কলেজ, ২১টি মাধ্যমিক বিদ্যালয়, ৭৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল কিন্ডার গার্টেন এবং মাদরাসার প্রায় ২০ হাজার শিক্ষার্থী বঙ্গবন্ধুর জন্মদিন পালন উৎসবে অংশগ্রহণ করে। এছাড়াও নারায়ণগঞ্জ কলেজে আরও দুই হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

selim-usman2

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মঞ্চে ডেকে বঙ্গবন্ধু সম্পর্কে কিছু বলার জন্য আহ্বান জানান সেলিম ওসমান। এ সময় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে তাদের জানা সকল বক্তব্য তুলে ধরে। এ সময় আলী নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিশু শিক্ষার্থী বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেয়া ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পরিবেশন করেন। ওই শিশুর ভাষণে মুগ্ধ হয়ে তাৎক্ষণিক পুরস্কার হিসেবে এমপি সেলিম ওসমানের স্ত্রী মিসেস নাসরিন ওসমান তার গলার স্বর্ণের নেকলেসটি খুলে ওই শিশুর গলায় পরিয়ে দেন।

এছাড়াও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আয়োজিত বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী সবাইকে মিসেস নাসরিন ওসমানের পক্ষ থেকে একটি করে মোবাইল ফোন পুরস্কার হিসেবে প্রদান করা হয়।

সেলিম ওসমান জাতীয় পাটির এমপি হলেও তিনি সব সময় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে স্লোগান দেন এবং বঙ্গবন্ধুর গুনগান তার মুখে শোনা যায়। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার কারণেই এমপি সেলিম ওসমানের এই বর্ণাঢ্য আয়োজন।

শাহাদাত হোসেন/আরএআর/জেআইএম

আরও পড়ুন