ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

একটি মেয়ে শিক্ষিত হলে একটি পরিবার শিক্ষিত হয়

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০৪:৫০ এএম, ১০ মার্চ ২০১৮

নারী শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, একটি মেয়ে শিক্ষিত হলে একটি পরিবার শিক্ষিত হয়। কারণ একটি মেয়ে কালক্রমে মা হয় এবং একটি পরিবারের দায়িত্ব নেয়।

তিনি বলেন, লেখাপড়া থাকলে শ্বশুর বাড়িতে মেয়েদের মর্যাদা বৃদ্ধি পায় এবং নিজেও আত্মনির্ভশীল হতে পারে। তিনি শিক্ষার গুরুত্ব কন্যাশিশুর মধ্যে ছড়িয়ে দিতে সকলের প্রতি আহ্বান জানান।

শুক্রবার টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. শাহাবুল আলম দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম ইউলিয়াম, স্কুলের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম খানসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার মেয়েদের শিক্ষার উন্নয়নে ব্যাপক গুরুত্বারোপ করেছে। মেয়েরা যাতে স্কুলগামী হয় সে লক্ষে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যন্ত মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে। বর্তমান সরকার একটি নারীবান্ধব সরকার। শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে গুরুত্ব দিয়েছে বলেই ইউনিয়ন পরিষদ ও সিটি নির্বাচনে নারীদের ব্যাপক আংশগ্রহণ সম্ভব হয়েছে। নারীদের এই ক্ষমতায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই কেবল সম্ভব।

তারানা হালিম বলেন, ছাত্রছাত্রীদের সাংস্কৃতিক চর্চায় উদ্বুদ্ধ করতে হবে, যেন মাদককে তারা না বলতে পারে। মাদকাসক্তদের প্রতি সহানুভূতিশীল হয়ে তাদের পুনর্বাসনে দৃষ্টি দিতে হবে এবং মাদকের ব্যবসা সংক্রান্ত বিষয় আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করতে হবে।

জেডএ

 

 

আরও পড়ুন