ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সৈয়দপুরে স্কুলছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৩ জুলাই ২০১৫

সৈয়দপুরে বহুল আলোচিত মেধাবি স্কুলছাত্র সিরাজুম মনির সাকিব (১৪) হত্যাকেণ্ডের এক মাসেও কোনো ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ। এ কারণে সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়ে তারই স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থী ও শিক্ষকরা হত্যাকাণ্ডের ক্লু উদ্ধারসহ প্রকৃত জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার সৈয়দপুর শহরের স্মৃতি অম্লান চত্বরে (জিআরপি মোড়) আয়োজিত মানববন্ধন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত  পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন ওই প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী আরিফ আনিস সোহান, রায়হান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাফজান জনি, নিহত সাকিবের ফুফু সুমী, সাংবাদিত এম, আর আলম ঝন্টু, আতিকুজ্জামান প্রমুখ। বক্তারা অভিযোগ করে বলেন,সাকিবকে ভাড়া বাসায় নৃশংসভাবে হত্যার একমাস অতিবাহিত হলেও এখনো হত্যাকারীদের পুলিশ গ্রেফতার করতে পারেনি। এই মানববন্ধন কর্মসুচি থেকে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানানো হয়। তা না হলে আগামী ২৮ জুলাইয়ের পর থেকে কঠোর কর্মসূচি পালনের মাধ্যমে সৈয়দপুর শহরকে অচল করে দেয়া হবে বলে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, সৈয়দপুর সরকারি কারিগরি মহাবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন সিরাজুম মনির সাকিব। সে বাবা-মায়ের সঙ্গে টেকনিক্যাল কলেজপাড়ায় একটি ভাড়া বাসায় থাকতো। চলতি বছরের গত ১৩ জুন রাতে সৈয়দপুর শহরের হাতিখানা কবরস্থান সংলগ্ন  ভাড়া বাসা থেকে মুখ ও হাত বাঁধা অবস্থায় তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এসময় তার একমাত্র ছোট বোনকে নিয়ে বাবা আলহাজ্ব হাবিবুর রহমান ও মা শিউলী আক্তার গ্রামের বাড়িতে অবস্থান করায় সে বাসায় একাই ছিল। এ ঘটনায় সাকিবের বাবা বাদী হয়ে সৈয়দপুর থানায় অজ্ঞাত নামীয় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কথা বলা হলে সাকিব হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) কার্তিক রায় মোহন্ত বলেন, গত ১৬ জুলাই ময়নাতন্তের রির্পোট পাওয়া গেছে। তাতে শ্বাসরোধে মৃত্যুর কথা উল্লেখ রয়েছে। সাকিবের  মোবাইল ফোনে বিভিন্ন জনের সঙ্গে ফোনের কললিস্ট দেখে তদন্তের কাজ এগিয়ে চলছে। পাশাপাশি মামলাটি সিআইডির কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

জাহেদুল ইসলাম/এমজেড/এমআরআই