ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নারায়ণগঞ্জে শিশু অপহরণের মামলায় ৬ জনকে যাবজ্জীবন

প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৩ জুলাই ২০১৫

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বিল্লাল হোসেন বিজয় (৮) নামে এক শিশুকে অপহরণের ঘটনায় দায়ের করা মামলায় ১৫ বছর পর ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড ভোগের নির্দেশ দেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডিতরা পলাতক ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, আনোয়ার হোসেন, বোরহান, বাছেদ, নজরুল ইসলাম, হারুন অর রশিদ ও মমতাজ বেগম। তাদের প্রত্যেকে সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাও ও দুধঘাটা এলাকার বাসিন্দা।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পাবলিক প্রসিকিউটর রকিবুদ্দিন আহমেদ জাগো নিউজকে জানান, সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাও গ্রামের মৃত. আলমাস আলীর ছেলে বিল্লাল হোসেন বিজয় (৮) একই এলাকায় একটি মাদ্রাসার ছাত্র। ২০০০ সালের ১০ জুন বিকেলে মঙ্গলেরগাও ও দুধঘাটা এলাকার উল্লেখিত অপহরণকারীরা বাড়ির পাশ থেকে নানা প্রলোভন দেখিয়ে বিল্লাল হোসেন বিজয়কে অপহরণ করে নিয়ে যান। পরে মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা দাবি করেন। এতে থানায় অভিযোগ করলে পুলিশ ওই অপহরণকারীদের ঢাকা থেকে গ্রেফতার করে বিল্লাল হোসেন বিজয়কে উদ্ধার করেন। এ ঘটনায় বিল্লাল হোসেন বিজয়ের মা রোকেয়া বেগম বাদী হয়ে ৬ জনের নামে মামলা করেন।
 
মো.শাহাদাৎ হোসেন/এমজেড/আরআইপি