ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে বাস খাদে পড়ে ৩ জন নিহত

প্রকাশিত: ০৮:১৯ এএম, ২৩ জুলাই ২০১৫

ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার যুগান্তর পরিবহনের সিলেটগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেছে। বাসটির ভেতর থেকে এ পর্যন্ত দুই নারীসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ২ শিশুসহ ৬ জন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৩০ জন যাত্রী। এর মধ্যে গুরুতর আহত ১০ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে দমকলবাহিনী ও পুলিশ সদস্যরা দুর্ঘটনা কবলিত বাসটিকে রেকার দিয়ে টেনে পাড়ে তোলার চেষ্টা করছেন এবং নিখোঁজদের উদ্ধারে পুকুরে তল্লাশি চালাচ্ছেন।
    
হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা যুগান্তর পরিবহনের যাত্রীবাহী বাস (নম্বর ঢাকা মেট্রো জ-১১-০৮৭৭) সিলেটের ওসমানীনগর উপজেলার ব্রাম্মনগ্রাম এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। বাসটিতে প্রায় ৬০ জনের মতো যাত্রী ছিল। বাসের ছাদেও অতিরিক্ত যাত্রী ছিল বলে জানান বাস থেকে বেরিয়ে সাতার কেটে পাড়ে আসা হবিগঞ্জের প্রিয়া বেগম।
    
ওই বাসে থাকা প্রিয়ার দুজন ফুফুও ছিলেন। তারা দুজনই পানিতে ডুবে মারা গেছেন। তারা হচ্ছেন হবিগগঞ্জ সদর উপজেলার নোয়াগাঁও গ্রামের সুজিনা বেগম (৩৫) ও মুন্নি বেগম (৩৩)। অপর নিহত পুরুষ ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। হতাহতদের সবার বাড়ি হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।
   
ওসমানী হাসপাতালে নিয়ে আসা গুরুতর আহতরা হলেন, মো. হাবিবুর রহমান (৬০), মনু মিয়া (৫০), জেসমিন বেগম (২৫), আবু তালেব (৪৫), আলী হোসেন (২৩), অন্তর (২২) ও আনিস মিয়া (২৫)।

উদ্ধার অভিযানে ঘটনাস্থলে থাকা হাইওয়ে পুলিশের পরিদর্শক নুরুন নবী জাগো নিউজকে জানান, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেছে। পুকুরের মধ্যে প্রচুর কচুরিপনা থাকায় উদ্ধার তৎপরতায় সমস্যা হচ্ছে। তারপরও পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা বাসটি উদ্ধার ও নিখোঁজদের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছে।

ছামির মাহমুদ/এমজেড/পিআর