ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জাতিসংঘে বাংলা প্রতিষ্ঠা আমাদের প্রাণের দাবি

জেলা প্রতিনিধি | নওগাঁ | প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

বাংলা ভাষাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষা করার দাবিতে নওগাঁয় অনলাইন ভোটিং ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। একইসঙ্গে ‘জাতিসংঘে বাংলা চাই’ দাবিতে চলছে ভোটগ্রহণ।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।

এরই অংশ হিসেবে মঙ্গলবার নওগাঁয় অনলাইন ভোটিং ক্যাম্পেইনের উদ্বোধন করেন নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ এএইচএমএ ছালেক।

এ নিয়ে দুপুর সাড়ে ১২টায় নওগাঁ সরকারি কলেজ ক্যাম্পাসে শহীদ মিনার চত্বরে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পরে এক শোভাযাত্রা কলেজের বিভিন্ন চত্বর প্রদিক্ষণ করে।

jagonews24

নওগাঁ প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ ড. মোস্তাফিজার রহমান, বাংলা বিভাগের প্রধান ড. মো. বেল্লাল হোসেন, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আলম, প্রভাষক রবিউল আওয়াল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি শাহজাহান আলী ও জাগো নিউজের জেলা প্রতিনিধি আব্বাস আলী।

এতে আরও উপস্থিত ছিলেন- বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি এবাদুল হক, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি লোকমান আলী, বাংলা টিভির প্রতিনিধি আশরাফুল নয়ন, শেয়ার বীজের প্রতিনিধি কামরুল হাসান চৌধুরী, তৃতীয় মাত্রার প্রতিনিধি আব্দুল মান্নান, ফারমান হোসেন, রাসেল রায়হান, রুহুল আমিন, বরেন্দ্র রেডিও প্রোগ্রাম প্রডিউসার রিফাত হোসাইন সবুজসহ কলেজের শিক্ষার্থীরা।

প্রধান অতিথি অধ্যক্ষ এএইচএমএ ছালেক বলেন, ভাষার জন্য আমাদের দেশের মানুষ প্রাণ দিয়েছিল। এতদিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমরা পালন করেছি। এখন সারা পৃথিবীতে পালিত হয়। তাই জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা বাংলা করা হোক। এটা আমাদের প্রাণের দাবি।

উপাধ্যক্ষ ড. মোস্তাফিজার রহমান বলেন, যে ভাষার জন্য বাঙালি জাতি প্রাণ দিয়েছিল তার জন্য আমরা গর্বিত। ভাষার জন্য প্রাণ দেয়ার এমন নজির নেই আর কোথাও নেই। তাই জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা বাংলা করা এটা আমাদের প্রাপ্য অধিকার।

jagonews24

এছাড়া বাংলাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা করার দাবিতে অনলাইনে ভোট দেন শিক্ষক-কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

দেশ ও দেশের বাইরে যে কোনো স্থান থেকে যে কেউ তার নাম এবং ই-মেইল অথবা মোবাইল নম্বর ব্যবহার করে আবেদন করতে পারবেন। 

আবেদন করতে ভিজিট করুন : www.jagonews24.com/makebanglaofficial

আব্বাস আলী/এএম/আরআইপি

আরও পড়ুন