ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লালমনিরহাটে অজ্ঞাত রোগে অসুস্থ ১২

প্রকাশিত: ১০:০৩ এএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

লালমনিরহাট আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চন্দনপাট গ্রামে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে একই পরিবারের ১২ জন অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে ৬ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অসুস্থরা হলেন- ওই বাড়ির প্রধান কর্তা চন্দনপাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদ(৪৮), তার স্ত্রী রওশনারা বেগম(৪৪), কলেজ পড়–য়া ছেলে রাফিউল ইসলাম সবুজ(১৮), স্কুল পড়–য়া মেয়ে শারমিনা আক্তার ইতি(১৩), ছোট ছেলে জুনাইদ(১৩মাস), বোন রাজিয়া সুলতানা(৩৫), শ্যালিকা রাশিদা সুলতানা(৩৮), ভাগ্নি তাসলিমা তমা(৮), ওই শিক্ষকের বড় ভাইয়ের ছেলে সামিউল ইসলাম(২৮) ও তার স্ত্রী চায়না বেগম(২৫) ও ছেলে আল নাহিদ(৫) এবং ওই এলাকার পল¬ী চিকিৎসক হরেন্দ্র নাথ(৪০)।

এদের মধ্যে রওশনারা বেগম, রাফিউল ইসলাম সবুজ ও জুনাইদ, শারমিনা আক্তার ইতি, রাজিয়া সুলতানা সুমি এবং রাশিদা সুলতানার অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় হঠাৎ স্কুল শিক্ষকের স্ত্রী রওশানারা  মাথা ব্যাথা ও জ্বর অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে  একে একে ওই  বাড়ীর অন্য সদস্যরাও অসুস্থ হয়ে অচেতন হতে থাকে।  খবর পেয়ে  ওই গ্রামের  গ্রাম্য  চিকিৎসক হরেন্দ্রনাথ রায় ওই বাড়ীতে চিকিৎসেবা দিতে ছুটে গেলে এক পর্যায়ে তিনি নিজেই অসুস্থ হয়ে পড়েন।  বিষয়টি তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।