ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে শেখ হাসিনা মিথ্যাচার করেছেন : বিএনপি

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮

সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের জনসভায় বিএনপি ও সিলেটের উন্নয়ন নিয়ে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতারা বিভিন্ন মিথ্যাচার ও অপপ্রচারমূলক বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ।

যৌথ বিবৃতিতে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ শেখ হাসিনার দেয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করে থাকা সরকারের কাছ থেকে মিথ্যার ফুলঝুরি ছাড়া সিলেটবাসী আর কিছুই পায়নি।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ আরও বলেন, একদিকে সরকারি খরচে প্রধানমন্ত্রী সিলেটে এসে নির্বাচনী প্রচারণা করছেন অপরদিকে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা দেয়ার ষড়যন্ত্র করছেন। এটা কোন ধরনের নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড? এতে জাতি হতবাক।

সিলেট বিভাগের উন্নয়নের রূপকার প্রয়াত অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য পুরোটাই সিলেটবিদ্বেষী। সিলেটবাসী এ মিথ্যাচারমূলক বক্তব্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। সিলেটে স্বাধীনতার পর যে বৃহৎ উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়েছে তা হয়েছে বিএনপি ক্ষমতায় থাকাকালে এবং সাইফুর রহমানের হাত দিয়ে। সাইফুর রহমানকে অস্বীকার মানে সিলেটকে অস্বীকার।

বিজ্ঞপ্তিতে বিএনপির নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের একটি বক্তব্য টেনে এনে বলেছেন তৎকালীন সময়ে নাকি এম সাইফুর রহমান বলেছিলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে নাকি বিদেশে থেকে সাহায্য আসা বন্ধ হয়ে যাবে। মরহুম এম সাইফুর রহমানকে নিয়ে এত বড় অপবাদ সিলেটবাসীর হৃদয়ে রক্তক্ষরণের শামিল। সাইফুর রহমান জীবিত থাকতে এমন কথা কেউ কোনোদিন বলেনি। যা প্রধানমন্ত্রীর মনগড়া এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য বলে সিলেটবাসী মনে করে।

ওই বিজ্ঞপ্তিতে বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ ৯ বছরে দেশকে লুটপাট সন্ত্রাস, খুন, গুম হামলা-মামলা ছাড়া কিছুই দিতে পারেনি। দেশ থেকে হাজার কোটি টাকা পাচার করেছে আওয়ামী লীগ। শেয়ারবাজার থেকে শুরু করে বাংলাদেশের কোনো ব্যাংক আওয়ামী লীগের ধ্বংসাত্মক লুটপাট থেকে রেহাই পায়নি। বাংলাদেশ ব্যাংকের মতো শীর্ষ প্রতিষ্ঠানের টাকা আওয়ামী লীগের আমলেই চুরি হয়েছে। বিএনপিকে চোরের দল বলে আওয়ামী লীগ জাতির কাছে তাদের মুখোশ উন্মোচন করেছে। কারণ ইতিহাস সাক্ষী স্বাধীনতার দেশে যখন কোনো রাজনৈতিক দল ছিল না সেই সময়ে শেখ মুজিব নিজেই তার দল নিয়ে বলেছিলেন তিনি চোরের খনি পেয়েছেন। সুতরাং বিএনপিকে চোরের দল বলার আগে আওয়ামী লীগকে নিজেদের ডায়েরি খুলে পড়ে দেখা উচিৎ।

সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা বিজ্ঞপ্তিতে বলেন, বৃহত্তর সিলেটে নতুন রাস্তাঘাট নির্মাণ তো দূরের কথা বিএনপির আমলে নির্মাণ করা রাস্তাঘাটের রক্ষণাবেক্ষণ করতে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে আওয়ামী লীগ। জেলা সদর থেকে বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ের রাস্তাঘাটের অবস্থা কেমন তা সিলেটের মানুষই ভালো জানেন। এ নিয়ে সরকারের মিথ্যাচার সিলেটবাসী ভালোভাবেই বুঝতে পেরেছে।

বিজ্ঞপ্তিতে সিলেটের বিএনপি নেতৃবৃন্দ আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে উন্নয়ন করেছে আর আওয়ামী লীগ করেছে নাম পরিবর্তন। যারা প্রয়াত এম সাইফুর রহমানকে অস্বীকার করে তারা সিলেটকে অস্বীকার করে। সিলেট আর সাইফুর রহমান মিশে একাকার।

সিলেটের উন্নয়ন ও সাইফুর রহমান নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান বিএনপি নেতৃবৃন্দ।

ছামির মাহমুদ/এএম/আইআই

আরও পড়ুন