ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রেমের ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়, নারীসহ গ্রেফতার ৫

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮

রাজশাহীতে প্রেমের ফাঁদে ফেলে জিম্মি করে মুক্তিপণ আদায়কারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নগরীর মথুরাডাঙ্গা এলাকার শেফালি বেগম নামে এক নারীর বাড়ি থেকে তাদের গ্রেফতার করে মহানগর ডিবি পুলিশ। রোববার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন- নগরীর বখতিয়ারবাদ মালদা কলোনি মহল্লার সোহেল রানা (৩৮) ও সুইতেম শেখ (৩০), চারঘাট উপজেলার চকশিমুলিয়া গ্রামের আরিফুল ইসলাম (৩৫), নগরীর মথুরাডাঙ মহল্লার শেলি খাতুন (২৮) এবং নাটোরের বনপাড়া কালিকাপুর গ্রামের রাবেয়া খাতুন (২০)। অভিযানের সময় ফরিদা পারভিন নামে আরও এক নারী পালিয়ে গেছেন। তার বাড়ি ঢাকায়।

মহানগর ডিবি পুলিশের পরিদর্শক রাশেদুল ইসলাম জানান, বাড়ি ভাড়া নিয়ে একটি চক্র আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে নারীদের সহায়তায় মানুষকে জিম্মি করে অর্থ আদায় করছে- এমন তথ্য জানার পর এ নিয়ে তদন্ত ডিবি পুলিশ শুরু করে। ঘটনার সত্যতা পাওয়ায় অভিযান চালিয়ে দুই নারীসহ পাঁচজনকে গ্রেফতারর করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতার সোহেল রানা নিজেকে ডিবি পুলিশের পরিদর্শক পরিচয় দিতেন। আর সুইতেম এবং আরিফুল পরিচয় দিতেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই)। তাদের সঙ্গে থাকা তিন নারী প্রেমের অভিনয় করতেন। তারা টার্গেট করা ব্যক্তিকে বাড়িতে ডেকে গোপন ক্যামেরায় তার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলতেন। এরপর তা দেখিয়ে ওই ব্যক্তির কাছ থেকে মোটা অঙ্কের অর্থ আদায় করতেন। অনেক সময় একই ঘরে অবস্থানের সময় ওই তিন ভুয়া ডিবি সেখানে অভিযান চালাতেন। এরপর গ্রেফতারের ভয় দেখিয়ে তারা টাকা আদায় করতেন। কয়েকজন ভুক্তভোগীর দেয়া অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়।

মহানগর ডিবি পুলিশের পরিদর্শক রাশেদুল ইসলাম জানান, গ্রেফতারের পর ওই পাঁচজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। তাদের বিরুদ্ধে অপহরণ, মানবপাচার, ভুয়া পুলিশের পরিচয় দেয়া এবং মুক্তিপণ আদায়ের অভিযোগ আনা হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/আরআইপি

আরও পড়ুন