ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির

জেলা প্রতিনিধি | ভোলা | প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, মুক্তিযুদ্ধ আমাদের গর্ব। নতুন ও ভবিষ্যৎ প্রজন্ম যারা মুক্তিযুদ্ধ দেখেনি তাদেরকেও আমাদের মুক্তি সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস এবং এতে কার কি অবদান ছিল তা সঠিকভাবে জানাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মরে কাছে তুলে ধরতে হবে। তার জন্য স্বাধীনতার সঠিক ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ভোলার বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আরও বলেন, জেলা এবং উপজেলা পর্যায়ে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ জরুরি। সরকার এ লক্ষে কাজ করে যাচ্ছে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভোলায় স্বাধীনতা জাদুঘর প্রতিষ্ঠা করে স্বাধীনতা পরবর্তী প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা আমাদের মহান মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে অনন্য এক দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। মানুষের মাথাপিছু আয় বাড়ছে,কমছে দারিদ্র্যতার হার। আগামী ২০২১ সালের মধ্যে আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ পরিণত হবে। তাই নতুন প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হবে।

ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আক্তারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জ -৫ আসনের আফজাল হোসেন, ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মো. মনিরুজ্জামান মনির, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএআর/পিআর

আরও পড়ুন