ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সবার জন্য উন্মুক্ত হলো বাংলার আইফেল টাওয়ার

জেলা প্রতিনিধি | ভোলা | প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৪ জানুয়ারি ২০১৮

পর্যটন শিল্পকে আরও বিকাশিত করার লক্ষ্যে ভোলার সর্বদক্ষিণে চরফ্যাশনে নির্মিত উপ-মহাদেশের সবচেয়ে বড় ওয়াচ টাওয়ার বাংলার আইফেল টাওয়ারখ্যাত জ্যাকব টাওয়ারের উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার বেলা ২টায় এ জ্যাকব টাওয়ার উদ্বোধনের মধ্য দিয়ে নতুন দিগন্তে প্রবেশ করলো দেশের পর্যটন শিল্প। সেইসঙ্গে খুলে গেল পর্যটন শিল্পের নতুন দুয়ার। সবার জন্য উন্মুক্ত হলো বাংলার আইফেল টাওয়ার।

প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ১৯তলা বিশিষ্ট ২১৫ ফুট উচ্চতার এ টাওয়ারে দাঁড়িয়ে দক্ষিণের দৃষ্টিনন্দন প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যাবে। থাকছে উচ্চ ক্ষমতার বাইনোকুলার। যাতে ১০০ বর্গ কিলোমিটার এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য দেখা যাবে।

সবুজের বুক চিরে নদীর ঢেউ, চর কুকরি-মুকরি, বঙ্গোপসাগরের বিরাট অংশে চোখ জুড়াবে। পর্যটকদের জন্য টাওয়ারের কাছেই সুইমিংপুল আর হেলিপ্যাড সুবিধাসহ থাকছে বিলাসবহুল রেস্ট হাউস। টাওয়ারটি এ এলাকার চিত্র বদলে দেবে। এ টাওয়ার এ অঞ্চলের গৌরব ঐতিহ্যের অবদানসহ পাশাপাশি অর্থনৈতিক ও সামাজিকভাবে দেশের বাইরের পর্যটকদের আর্কষণ করবে।

টাওয়ারের স্বপ্নদ্রষ্টা ভোলা-৪ আসনের সংসদ সদস্য পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকবের নামে এ ওয়াচ টাওয়ারের নামকরণ করা হয়েছে ‘জ্যাকব টাওয়ার’।

জ্যাকব টাওয়ারের উদ্বোধন উপলক্ষে প্রথম বারের মতো এ জেলায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আগমনে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে গোটা এলাকা।

জ্যাকব টাওয়ার উদ্বোধনের সময় রাষ্ট্রপতির সঙ্গে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পরিবেশ ও বন উপ-মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও কিশোরগঞ্জে-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন।

পরে রাষ্ট্রপতি চরফ্যাসন সরকারি স্কুল মাঠে এক সুধী সমাবেশে অংশগ্রহণ করেন। সমাবেশে যোগ দিতে সকাল থেকে চরফ্যাসন উপজেলা শহরের সরকারি ট্যাফনাল ব্যারেট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (টিবি স্কুল) মাঠে জনতার ভিড় বাড়তে থাকে। রাষ্ট্রপতির ভাষণের আগেই ওই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এএম/আরআইপি

আরও পড়ুন