ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে ঈদের জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: ০৬:৪৩ এএম, ১৮ জুলাই ২০১৫

বরিশালে ঈদ-উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ্ ময়দানে এ জামাত অনুষ্ঠিত হয়। এখানে সিটি মেয়র আহসান হাবিব কামাল, মহানগর বিএনপি’র সভাপতি সাবেক মেয়র মজিবর রহমান সরোয়ার, বিভাগীয় কমিশনার মোহাম্মাদ গাউস, জেলা প্রশসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ মুসুল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

বরিশালের সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা সরফুদ্দিন বেগ ঈদের প্রধান জামাত শেষে দেশ ও জাতীর কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করে দোয়া-মোনাজাত করেন। নামাজ শেষে মুসুল্লিরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করে আনন্দ ভাগাভাগি করে নেন। এসময় সিটি মেয়র আহসান হাবিব কামাল নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধান জামাতে নারীদের নামাজ আদায়ের জন্য পৃথক ব্যবস্থা ছিলো।

শুক্রবার রাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টি থাকলেও শনিবার সকালে বৃষ্টি হয়নি। তবে গুমোট আবহাওয়া বিরাজ করলেও সুষ্ঠু-সুন্দর পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঈদ জামাতের নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত ছিলো।

অন্যান্য বছরের মতো এবারও বরিশাল বিভাগের সর্ব বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ ময়দানে সকাল ৯টায়। চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম এখানে ইমামতি করেন। বিভাগের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরীফ ময়দানে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া ঝালকাঠির কায়েদ সাহেব হুজুরের দরবার শরীফ মাঠে (এনএস কামিল মাদরাসা মাঠ) সকাল ৯টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ মরহুম ইয়ার উদ্দিন খলিফা (রা.) দরবার শরীফে সকাল সাড়ে ৮টায় এবং বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে সকাল ৯টায় ঈদের প্রধান প্রধান জামাত অনুষ্ঠিত হয়।   

দু’টি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয় নগরীর সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদ ও জেলা পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় এবং চকবাজার জামে এবায়েদুল্লাহ মসজিদ ও জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ১০টায়।

এছাড়াও বরিশাল নগরী এবং বিভাগের ৬ জেলায় সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে বলে জাতীয় ইমাম সমিতি জানিয়েছে।

সাইফ আমীন/এসএস/এমএস