ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে : চুমকি

কালীগঞ্জ (গাজীপুর) | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শুধু সরকারই নয়, মাদকের মূল উৎপাটনে সব স্তরে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে।

মঙ্গলবার দুপুরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় ও জামালপুর কলেজের যৌথ আয়োজনে মাসব্যাপী মাদকবিরোধী কার্যক্রমের অংশ হিসেবে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর কলেজ মাঠে ‘জীবনকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মাদকে শিশুরাও ঝুঁকে পড়ছে। বিশেষ করে পথশিশুরা অভিভাবকহীন পরিবেশে বেড়ে উঠছে। এদের নিরাময় ও বিপথ থেকে ফিরিয়ে আনা কষ্টসাধ্য হচ্ছে। সরকারি ও বেসরকারিভাবে তাদের জন্য কাজ করা হচ্ছে। এছাড়া নানা সমস্যা ও সংকটে নারীরা মাদকাসক্ত হয়ে পড়াসহ মাদক পাচার ও কেনা-বেচায় ব্যবহার করা হচ্ছে তাদের। এসব থেকে পরিত্রাণ পেতে সরকার নারী উন্নয়নে তাদেরকে সাবলম্বী করতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে।

জামালপুর কলেজ গভর্নিং বডির সভাপতি ইঞ্জিনিয়ার মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে মাদকবিরোধী সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- গাজীপুর জেলা মাদবদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. আজিজুল হক।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া, সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ প্রমুখ।

আব্দুর রহমান আরমান/এএম/পিআর

আরও পড়ুন