ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেরপুরে প্রিজাইডিং অফিসার প্রত্যাহার

প্রকাশিত: ১১:১১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৪

শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বের অবহেলা ও জালভোট দেওয়ার সহায়তা করার অভিযোগে শফিউল ইসলাম নামে এক সহকারী প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩ টা ২০ মিনিটের সময় ডুবারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে তাকে প্রত্যাহার করা হয়।

ডুবারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল মোতালেব জানান, সহকারী প্রিজাইডিং অফিসার শফিউল ইসলাম জাল ভোট দেওয়ার সহযোগিতা করায় নির্বাহী ম্যাজ্রিষ্ট্রেট নাজমুস সাকিব-এর নির্দেশে তাকে তাৎক্ষনিক তার দায়িত্ব থেকে প্রতাহার করা হয়।

এদিকে বেলা পৌনে তিনটার দিকে শহরের সরকারি ভিক্টোরিয়া একাডেমী কেন্দ্রে দোয়াত-কলম প্রতীকের পক্ষে জাল ভোট দেওয়ার অভিযোগ শুনে দুইজন সাংবাদিক সংবাদ সংগ্রহে সেই কেন্দ্রে ছুটে যান। কিন্তু সেখানে ওইসময় কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার এসিল্যান্ড জহুরা বেগম উপস্থিত সাংবাদিকদের নির্বাচন কমিশনের ‘সাংবাদিক’ পাশ থাকা স্বত্তে¡ও কেন্দ্রের ভেতরে প্রবেশ করতে না দিয়ে অসৌজন্যমুলক আচরন করেন। ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকেদের উদ্দেশ্যে বলেন, কার্ড টার্ড আমি মানিনা। সাংবাদিকদের ভেতরে প্রবেশ নিষেধ। যান আপনারা বাউন্ডারির বাইরে যান। ঘটনাটি রিটার্নিং অফিসার ও শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হায়দার আলীকে জানানো হলে তিনি বিষয়টি দেখবেন বলে সাংবাদিকদের জানান।
    
কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. ইলিয়াছ উদ্দিন সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, কামারেরচর ইউনিয়নের ৭ টি, চরশেরপুরের ৯ টি, চরমোচারিয়ার ১ টি, কামারিয়ার ৫ টি ও রৌহার একটি ও শেরপুর পৌরসভা এলাকার ৬ টি কেন্দ্রে দোয়াত-কলমের পক্ষে সীল মেরে ব্যাপক জাল ভোট নেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হায়দার আলী জানান, সদর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকালের দিকে কিছু কিছু এলাকায় বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল। কিন্তু বৃষ্টি থামার পরই ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।