ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফুটপাতে স্যামসাং ফোন বিক্রি করছেন বিদেশি নারী

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৮

রাজশাহী নগরীতে বিদেশি এক নারীকে ফুটপাতে ফেরি করে স্যামসাং ব্র্যান্ডের মোবাইল ফোন বিক্রি করতে দেখে গেছে। বিদেশি নারীকে ফেরি করে মোবাইল ফোন বিক্রি করতে দেখে অনেকেই সে দৃশ্য মোবাইলের ক্যামেরায় বন্দি করেন।

শুক্রবার বিকেলে নগরীর রাজপাড়া থানার কোর্ট স্টেশন মোড়ে একটি ব্যাগে করে বেশ কয়েকটি মোবাইল ফোন বিক্রি করতে দেখা যায় ওই নারীকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিদেশি ওই নারী কালো রঙয়ের একটি ব্যাগে স্যামসাং ব্র্যান্ডের বেশ কিছু মোবাইল ফোন নিয়ে ফেরি করে বিক্রি করছিল। স্যামসাং ব্র্যান্ডের মোবাইলগুলো দাম কম হওয়ায় অনেকেই তা ক্রয় করে। তবে এসব মোবাইল স্যামসাং ব্র্যান্ডের আসল না নকল তা যাচাই করা সম্ভব হয়নি।

কোর্ট স্টেশন এলাকার বাসিন্দা আরিফুল ইসলাম জানান, তিনি কোর্ট স্টেশন মোড়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। হটাৎ এক বিদেশি নারী এসে ব্যাগ থেকে স্যামসাং ব্র্যান্ডের মোবাইল সেট বের করে কিনবেন কি-না জানতে চান।

এরপর ওই নারী স্যামসাং ব্র্যান্ডের মোবাইল ফোনের বিভিন্ন মডেল দেখান। সেখান থেকে তিনি স্যামসাং এসএইট মডেলের একটি মোবাইল ফোন পছন্দ করেন। প্রথমে ওই নারী মোবাইল ফোনের ১০ হাজার টাকা দাম চান। পরে ৫ হাজার টাকায় মোবাইল ফোনটি বিক্রি করে দেন।

তিনি বলেন, মোবাইল ফোনের কাগজপত্র দিতে পারেননি ওই নারী। শুধু চার্জার দিয়েছেন। তবে মোবাইলটি স্যামসাং ব্র্যান্ডের আসল না নকল তা বোঝা যাচ্ছে না। ব্যবহার করার পরে বোঝা যাবে মোবাইলটি ভালো না খারাপ।

এদিকে ইমন হাসান নামের আরেকজন যুবক জানান, কোর্ট স্টেশন মোড়ে কিছুক্ষণ মোবাইল বিক্রি করার পর ওই বিদেশি নারী চলে যান। অনেকেই তার নাম জিজ্ঞাসা করার চেষ্টা করলেও তিনি তা জানাননি।

বিষয়টি নিশ্চিত করে রাজপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ জানান, স্থানীয়দের কাছে শুনেছি একজন বিদেশি নারী ফেরি করে মোবাইল বিক্রি করছেন। তবে কোনো বৈধ কাগজপত্র দিচ্ছেন না। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় তবে কাউকে পাওয়া যায়নি।

ওসি আরও জানান, তার থানা এলাকায় ৩৫ জন বিদেশি নাগরিক থাকেন। তার মধ্যে অধিকাংশই মেডিকেল কলেজে পড়েন। তাদের মধ্যে থেকে কেউ মোবাইল ফেরি করছেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

এএম/আরআইপি

আরও পড়ুন