ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইভীর সমালোচনার জবাব দিলেন শামীম ওসমান

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ১০:০৯ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর হকার উচ্ছেদ নিয়ে সমালোচনার জবাব দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এ কে এম শামীম ওসমান। তিনি বলেছেন, আমি ফুটপাতে ব্যবসার পক্ষপাতিত্ব করি না। উচ্ছেদের অন্তত দুই মাস আগে সময় দিলেও গরিব হকাররা হয়তো তাদের পুঁজি উঠিয়ে নিতে পারত। তারা ক্ষতিগ্রস্ত হতো না। হকার উচ্ছেদ নিয়ে যা কিছু হচ্ছে তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর দায় পড়ছে।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য শামীম ওসমান এসব কথা বলেন। এ সময় তিনি আইভীর বিভিন্ন বক্তব্যের জবাব দেন।

নারায়ণগঞ্জে হকার উচ্ছেদ দিয়ে আইভী ও শামীমের পুরনো দ্বন্দ্ব আবার মাথাচাড়া দিয়েছে। শামীম ওসমান প্রকাশ্যেই এর সমালোচনা করছেন। আবার আইভী নানা অনুষ্ঠানে এর জবাবও দিয়েছেন।

গত ৯ জানুয়ারি মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের প্রথম বর্ষপূর্তির অনুষ্ঠানে শামীম ওসমানের নাম উল্লেখ করেই তার সমালোচনা করেন আইভী।

আইভী সেদিন বলেন, যে এমপি তার ছেলের বিয়েতে ২৫ কোটি টাকা খরচ করতে পারে, সে এমপি তো পারে চাষাঢ়ায় রাজউকের নামে দখল করে বিক্রির জন্য পাঁয়তারা করা প্লটে দুই থেকে চারটি মার্কেট স্থাপন করে হকারদের পুনর্বাসন করতে।

শামীম ওসমান হকার উচ্ছেদের জন্য আইভীর সমালোচনা করে বলেন, চাষাঢ়ায় শহীদ মিনারে দাঁড়িয়ে যখন তারা (হকার) বলে যে, শেখ হাসিনা গরিবের পেটে লাথি দিয়েছে, তখন আমি ধৈর্য রাখতে পারি না। কারণ ওই বিশেষ শ্রেণির মানুষ তাদেরই প্রেসক্রিপশন অনুযায়ী চলছে, যারা এই হকারদের উচ্ছেদ করেছে। তবে ধৈর্যেরও একটা সীমা আছে।

৯ জানুয়ারির সেই অনুষ্ঠানে শামীম ওসমানকে উল্টাপাল্টা না করতেও সতর্ক করে দিয়েছিলেন আইভী। শামীম ওসমান রাজউকের নামে জমি দখল করে তা বিক্রির চেষ্টা করছেন অভিযোগ করে তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচন নিয়ে কাজ করেন। জমি বিক্রি কিংবা উল্টাপাল্টা চিন্তা করবেন না। করলে আমিও রাস্তায় নামব।

আইভীর ওই বক্তব্যকে দাম্ভিকতা উল্লেখ করে শামীম ওসমান বলেন, আমার আদরের ভাই-বোনেরা দেখলাম বেশ দাম্ভিকতার সুরে কথা বলছেন। আগামী নির্বাচনে আমাকে সহযোগিতা করবেন না, সেই দাম্ভিকতা দেখাচ্ছেন। মনে রাখতে হবে আল্লাহ অহংকারী ও দাম্ভিকদের পছন্দ করেন না। আমারকারও সমর্থন দরকার নাই। আমার জন্য আল্লাহই যথেষ্ট। আল্লাহ যদি হুকুম করেন তাহলে কোনো বান্দাকে কেউ আটকাতে পারে না।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে উন্নয়ন মেলায় পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিষয়ক সচিব একএম মোজাম্মেল হক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিষয়ক অতিরিক্ত সচিব ইমদাদুল হক, নারায়ণগঞ্জের সিভিল সার্জন এহসানুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএআর/আইআই

আরও পড়ুন