ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গুলিবিদ্ধ চেয়ারম্যানকে বাঁচাতে রক্ত দিলেন ওসি

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ০৩ জানুয়ারি ২০১৮

মঙ্গলবার রাত সাড়ে ১০টা। সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়ন পরিষদের গুলিবিদ্ধ চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনের অবস্থা আশঙ্কাজনক। প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। অপারেশনের জন্য তখন প্রয়োজন ১০ ব্যাগ ‘ও’ পজেটিভ রক্ত। সাতক্ষীরা সদর হাসপাতালে চারদিকে রক্তের জন্য চলছে ছোটাছুটি। এমন সময় গুলিবিদ্ধ চেয়ারম্যানকে রক্ত দিতে এগিয়ে এলেন জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ হাশমী।

হাসপাতাল সূত্রে জানা যায়, সাতক্ষীরার পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান ঘটনায় খবর পেয়ে রাতেই সদর হাসপাতালে সঙ্গীয় ফোর্স নিয়ে পৌঁছে যান। রাত ১০টার দিকে গুলিবিদ্ধ চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনকে সদর হাসপাতালে আনা হয়। তাৎক্ষণিক তার অপারেশনের জন্য রক্তের প্রয়োজন হয়। প্রথমে কেউ রক্ত দিতে এগিয়ে আসেনি।

পরে পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমানের আদেশে সাতক্ষীরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ হাশমী গুলিবিদ্ধ চেয়ারম্যানের অপারেশনের জন্য প্রথমে রক্ত দেন। এরপর উৎসাহিত হয়ে সাধারণ মানুষও রক্ত দিতে শুরু করেন। অন্যদিকে সাতক্ষীরা পুলিশ লাইন থেকে আরও পাঁচজনকে রক্ত দেয়ার জন্য নিয়ে আসা হয়। এরই মধ্যে বিভিন্ন লোক দশ ব্যাগ রক্ত দিয়ে দেন।

সাতক্ষীরার সিভিল সার্জন মো. তাওহিদুর রহমান জাগো নিউজকে জানান, গুলিবিদ্ধ চেয়ারম্যানকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আনা হয়। তার প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। অপারেশনের জন্য ‘ও’ পজেটিভ ১০ ব্যাগ রক্তের প্রয়োজন পড়ে। প্রথম পর্যায়ে কেউ দিতে রাজি না হলেও ডিবি পুলিশের ওসি রক্ত দেয়ার পর সাধারণ মানুষরাও রক্ত দেন। দ্রুত ১০ ব্যাগ রক্তের ব্যবস্থা হয়ে যাওয়ায় অপারেশন করতেও সুবিধা হয়েছে। দীর্ঘ চার ঘণ্টা অপারেশন করে পেটের মধ্য থেকে গুলি বের করা হয়।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ হাশমী জাগো নিউজকে বলেন, চারদিকে রক্তের জন্য হুড়োহুড়ি চলছে। কেউ রক্ত দিতে রাজি হচ্ছে না। এমন সময় সাতক্ষীরার নবাগত এসপি মো. সাজ্জাদুর রহমান স্যার আমাকে বলার পর রক্ত দেই। পরবর্তীতে সাধারণ মানুষ উদ্বুদ্ধ হয়ে রক্ত দিলে দ্রুত ১০ ব্যাগ রক্তের জোগাড় হয়ে যায়। তাছাড়া পুলিশ লাইন থেকেও পাঁচজনকে নিয়ে আসা হয়েছিল রক্ত দেয়ার জন্য।

এদিকে বুধবার দুপুরে গুলিবিদ্ধ চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকার স্কয়ার হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে সখিপুর বাজার মোড় এলাকায় দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত হন এই ইউপি চেয়ারম্যান।

আকরামুল ইসলাম/আরএআর/জেআইএম

আরও পড়ুন