ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোলাপগঞ্জে গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণ : আহত ২

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৭

সিলেটের গোলাপগঞ্জে টিকরবাড়িস্থ রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেডের (আরপিজিসিএল) প্ল্যান্টে বিস্ফোরণে ম্যানেজারসহ দুজন আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় এ বিস্ফোরণ ঘটে।

দগ্ধরা হলেন, আরপিজিসিএলের ফিল্ড ম্যানেজার মনোয়ার আহমদ (৪৫) ও মেকানিক সাঈম উদ্দিন (৩৪)। গুরুতর অবস্থায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও আরপিজিসিএল অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে পেট্রোলের রিজার্ভ ট্যাংকের পাইপ লাইনের ভেতরের পেট্রোল সাপ্লাই লাইনের একটি পাইপ থেকে তরল পদার্থ বের হতে দেখে নিরাপত্তা রক্ষীরা ফিল্ড ম্যানেজারকে জানান। ফিল্ড ম্যানেজার মনোয়ার লিকেজ দিয়ে বের হওয়া তরল পদার্থকে পানি বলে শনাক্ত করেন। তিনি পানি কি-না পরীক্ষা করতে দেয়াশলাই দিয়ে আগুন ধরানোর সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় ভূমিকম্পের মতো চারদিক কেঁপে ওঠে। এ সময় মনোয়ার আহমদ ও তার সঙ্গে থাকা মেকানিক সাইফ উদ্দিন দগ্ধ হন। তবে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই স্থানীয় অগ্নি নির্বাপণ ব্যবস্থা ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আরপিজিসিএলের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) আবু জাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (প্রশাসন) এ কে এম ফজলুল হক শিবলী জানান, বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানা নেই।

ছামির মাহমুদ/এএইচ/এমআরএম

আরও পড়ুন