ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় বিএনপির প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ১১:১০ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৭

কুমিল্লার লাকসাম উপজেলার মুদাফ্ফরগঞ্জ উত্তর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. শাহ আলমের ওপর কয়েক দফা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় প্রার্থীর আপন ভাইকে কুপিয়ে এবং পাঁচজন কর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

সোমবার বিকেলে ইউনিয়নের কাঠালিয়া গ্রামে নির্বাচনী গণসংযোগকালে কয়েক দফায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিপক্ষ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. শাহীদুল ইসলাম শাহীনকে দায়ী করেছেন বিএনপির এই চেয়ারম্যান প্রার্থী।

মো. শাহ আলম অভিযোগ করে বলেন, আমি ইউনিয়নের কাঠালিয়া গ্রামের মজুমদার বাড়ির সামনে আমার প্রাইভেটকারটি রেখে পাশে বাড়িতে গণসংযোগে গেলে নৌকা প্রতীকের প্রার্থী মো. শাহীদুল ইসলাম শাহীনের ভাই মেজবাউল করিম ও কর্মী বাবুলের নেতৃত্বে একদল সন্ত্রাসী রড, জয়েন্টপাইপ ও ইটপাটকেল দিয়ে প্রথমে আমার গাড়িটি ভাঙচুর করে।

এ সময় গাড়িতে থাকা ড্রাইভার শাহাবুদ্দিনকে মারধর করে ওই সন্ত্রাসীরা। পরে ওই সন্ত্রাসীরা আবারও সংঘবদ্ধ হয়ে হামলা চালায়। এছাড়া তদের পিটুনিতে স্থানীয় ছাত্রদল নেতা রাজিব, যুবদল নেতা আনিছুর রহমান দুলাল, আবুল বাশার ওয়াজকুরুনিসহ পাঁচজন আহত হয়েছেন বলে ওই বিএনপির প্রার্থী জানিয়েছেন।

cc

তিনি আরও বলেন, হামলার পরপরই উপজেলা প্রশাসন, নির্বাচন কর্মকর্তা ও পুলিশকে বিষয়টি অবগত করা হলেও প্রায় দেড় ঘণ্টা পর ঘটনাস্থলে পুলিশ আসে। পরে পুলিশের সামনেই তারা দ্বিতীয় দফায় হামলা চালায়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীক চেয়ারম্যান প্রার্থী মো. শাহীদুল ইসলাম শাহীন বলেন, আমি এলাকাতে নেই। কে বা কারা এ ঘটনা করেছে আমি জানি না।

এ বিষয়ে ওই ইউপি নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার নিজাম উদ্দিন জানান, মৌখিক অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ব্যবস্থা নেয়া হচ্ছে।

মো. কামাল উদ্দিন/বিএ