ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নরসিংদীতে কিশোরী ধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১১:৪২ এএম, ১২ জুলাই ২০১৫

নরসিংদীতে কিশোরী ধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার দুপুর ৩টার দিকে নরসিংদীর বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহাম্মদ এ আদেশ দেন।

এদিকে, আসামিদের সকলের বয়স বিবেচনায় বিজ্ঞ আদালত মৃত্যুদন্ডের পরিবর্তে যাবজ্জীবন এবং এক লাখ টাকা করে অর্থদণ্ড ধার্য করেন। অনাদায়ে আরো এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সাজা প্রাপ্তরা হলেন, নরসিংদী সদর উপজেলার দাসপাড়া মহল্লার আ. রাজ্জাকের ছেলে শাহ আলম (১৮), একই এলাকার আলম মিয়ার ছেলে সবুজ (১৮), রফিক মিয়ার ছেলে রমজান (১৮), মহিউদ্দিন মিয়ার ছেলে মোবারক ওরফে মোকারম (১৮) এবং রায়পুরা উপজেলার হাটুভাঙ্গা এলাকার আফাজউদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম স্বপন (১৮)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৯ জানুয়ারি দাসপাড়া মহল্লার তৎকালীন সোহরাব মিয়ার বাড়ির ভাড়াটিয়রি মেয়েকে মামলার প্রধান আসামি শাহ আলমের ঘরে রান্না করে দেয়ার কথা বলে ডেকে নিয়ে যায়। পরে পাঁচ বন্ধু মিলে তাকে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় তার বাবা বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় মামলা দায়ের করেন। আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির পরিপ্রেক্ষিতে আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৩) ধারায় এ রায় প্রদান করেন।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকট শরিফুল ইসলাম চৌধুরী।

সঞ্জিত সাহা/এসএস/আরআই