ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চট্টগ্রামে ৬ ধর্ষকের ২ বার করে যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ০২:১৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

চট্টগ্রামে পোশাক কর্মীকে অপহরণের পর গণধর্ষণের মামলায় ৬ ধর্ষককে ২ বার করে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রেজাউল করিম এ রায় দেন।

দণ্ডিতরা হলেন-নেজাম উদ্দিন, কামাল উদ্দিন, জাহাঙ্গীর প্রকাশ জানে আলম, জানে আলম, মো. সুমন এবং জাহাঙ্গীর। এদের মধ্যে নেজাম উদ্দিন ও কামাল উদ্দিন ছাড়া বাকিরা পলাতক।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি জেসমিনা আক্তার জানান, আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ও ৯ (১) এবং ৯ (৩) ধারায় আদালত প্রত্যেককে ২ বার করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একটি সাজা ভোগ শেষে আরেকটির মেয়াদ শুরু হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

তিনি আরও জানান, একবার যাবজ্জীবন কারাদণ্ড দিলে ৩০ বছর আসামিকে কারাভোগ করতে হয়। সেই হিসেবে দুইবার যাবজ্জীবন কারাদণ্ডে ৬০ বছর কারাভোগ করতে হবে আসামিদের।

মামলার নথি থেকে জানা গেছে, ২০০৬ সালের ১৫ মে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কালুরঘাট এলাকায় রিজেন্ট টেক্সটাইল কারখানা ছুটি শেষে পশ্চিম গোমদণ্ডি এলাকায় বাড়িতে যাবার পথে আরাকান সড়কের মাদ্রাসার কাছে ওই পোশাক কর্মীকে আসামিরা জোরপূর্বক গাড়িতে তুলে নেয়। এরপর তাকে নির্জন একটি স্থানে নিয়ে ধর্ষণ করে।