ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খাগড়াছড়িতে অস্ত্রসহ ৬ ইউপিডিএফ সদস্য আটক

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০৬:৩৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৭

পার্বত্য খাগড়াছড়ির গুইমারায় অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ সময় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের (প্রসিত খীসা) এলিন ত্রিপুরাসহ ছয় সদস্যকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- মাটিরাঙ্গার ব্যাঙমারার জ্যোতিময় ত্রিপুরার ছেলে এলিন ত্রিপুরা (২০), কান্তকারবারীপাড়ার কান্নারাম চাকমার ছেলে শান্তিজয় চাকমা (২৬), গুইমারার কলাপাড়ার রাজেন্দ্র ত্রিপুরার ছেলে সুমন ত্রিপুরা (৩২), লুন্দুইক্যাপাড়ার অংশাপ্রু মারমার ছেলে সাচিংমং মারমা (৩৮), কুকিছড়ার নলিয়া ত্রিপুরার ছেলে অলিন কুমার ত্রিপুরা (৩২) ও বাইল্যাছড়ির ফটিক চাঁদ ত্রিপুরার ছেলে সুমন এিপুরা (৪২)।

নিরাপত্তাবাহিনী সূত্রে জানা গেছে, এলিন ত্রিপুরার নেতৃত্বে ইউপিডিএফের সদস্যরা নাশকতার উদ্যেশ্যে স্বশস্ত্র অবস্থায় গুইমারা উপজেলার দুর্গম চৌধুরীপাড়ার একটি পরিত্যক্ত ঘরে অবস্থান করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ২টার দিকে মাটিরাঙ্গা সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসির নেতৃত্বে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

khagrachori

এ সময় চৌধুরীপাড়ার একটি পরিত্যক্ত ঘরে তল্লাশি চালিয়ে ওই ছয়জনকে আটকসহ ইউএসএ তৈরি দুইটি নাইন এমএম পিস্তল, একটি একে-২২ অটো রাইফেল, একটি দেশীয় তৈরি এলজি, নাইন এমএম পিস্তলের ১৭ রাউন্ড গুলি, একে -২২ রাইফেলের ২৭ রাউন্ড গুলি, এলজির ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সরকারবিরোধী বিভিন্ন পোস্টার, চাঁদা আদায়ের রশিদ ও নগদ ১৯ হাজার ৭৬০ টাকা ও বেশকিছু ধারালো অস্ত্র পাওয়া যায়।

আটকদের মধ্যে এলিন ত্রিপুরা পানছড়ির গৃহবধূ ফাতেমা অপহরণের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে গুইমারাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মাটিরাঙ্গা সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি সাংবাদিকদের বলেন, সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে শান্তি ও নিরপত্তা বিধানে কাজ করছে। আমাদের নিয়মিত কর্মকাণ্ডের অংশ হিসেবেই গোপন সূত্রে প্রাপ্ত খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে দুর্গম এলাকা থেকে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্যদের আটক করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রসহ আটকদের গুইমারা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে। তাদেরকে আটকের মধ্য দিয়ে গৃহবধূ ফাতেমা অপহরণের প্রকৃত রহস্য বেরিয়ে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

মুজিবুর রহমান ভুইয়া/আরএআর/আইআই