ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৮

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০১:১১ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আটজন শ্রমিক দগ্ধ হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার জামালপুর এলাকায় নাঈম টেক্সটাইল ও একই ভবনে থাকা এফ এস কসমেটিকস লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

কারখানার শ্রমিকরা জানায়, ওই কারখানাটি নাইম টেক্সটাইল মিল হিসেবে চলছিল। পরবর্তীতে এখানে বিভিন্ন প্রকার কসমেটিকস তৈরি করা হয়।

মঙ্গলবার বিকেলে ওই কারখানায় ৩৫ জন শ্রমিক কাজ করছিল। বিকেল সাড়ে ৪টার দিকে বিকট শব্দে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে।

KaliaKair-fire1

এতে কারখানায় অভ্যন্তরে আগুন ধরে যায়। এ সময় দৌড়ে কয়েকজন বের হয়ে গেলেও বেশ কয়েকজন শ্রমিক কারখানায় আটকা পড়ে দগ্ধ হয়। এ পর্যন্ত ৮ জনকে উদ্ধার উপজেলার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নাজমা বেগম জানান, এ পর্যন্ত ৮ জন দগ্ধ শ্রমিককে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম জানান, এলাকাবাসী ও কারখানার শ্রমিকদের সহায়তায় এ পর্যন্ত ৮ জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের শরীরে কিছু অংশ পুড়ে গেছে।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, খবর পেয়ে গাজীপুর ও কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে।

মো. আমিনুল ইসলাম/এএম/এমএস

আরও পড়ুন