ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জয়ী হলে দুর্নীতি করব না, করতে দেব না

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ১১:৪৯ এএম, ১১ ডিসেম্বর ২০১৭

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিজয়ী হলে অগ্রাধিকার ভিত্তিতে এলাকার উন্নয়নের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য এবং যানজট নিরসনসহ বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে রংপুরকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র প্রার্থীরা।

নিজেরা দুর্নীতি না করে এবং অন্যকে দুর্নীতি করতে না দেয়ার অঙ্গীকার করে সোমবার দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে সুশাসনের জন্য নাগরিক’র (সুজন) উদ্যোগে জনগণের মুখোমুখী অনুষ্ঠানে তারা এ প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু ও স্বতন্ত্রপ্রার্থী আসিফ শাহরিয়ার ছাড়া জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, বিএনপির কাওছার জামান বাবলা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা এবং এনপিপির সেলিম আখতার উপস্থিত ছিলেন।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে আবারও আশঙ্কার কথা জানিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা বলেন, নির্বাচনে জয়ী হলে দুর্নীতি করব না এবং কাউকে দুর্নীতি করতে দেব না।

নগর উন্নয়নের নানা পরিকল্পনার কথা তুলে ধরে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা নগরীর যোগাযোগ ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পৃথক লেন তৈরি করে অটোরিকশা চলাচলের ব্যবস্থা, পুনর্বাসনের মাধ্যমে ফুটপাত দখলমুক্তকরণ, স্বাস্থ্যসেবার মান উন্নয়নসহ অগ্রাধিকার ভিত্তিতে পিছিয়ে পড়া এলাকার উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দেন। ঐতিহ্যবাহী শ্যামা সুন্দরী খাল পুনঃখনন করে নগরীর সৌন্দর্য বৃদ্ধির কথাও তুলে ধরেন তিনি।

অন্যান্য প্রার্থীরা ক্ষমতার দম্ভ না করে রংপুর নগরীকে মডেল নগরীতে পরিণত করার পাশাপাশি সৎ ও বলিষ্ঠ নেতৃত্বের কথা বলেন।

এর আগে অনুষ্ঠানে অংশ নেয়া বিভিন্ন ভোটার ও সাধারণ নাগরিক তাদের মতামত তুলে ধরেন। এতে মেয়র প্রার্থীকে সৎ ও যোগ্য হওয়ার পাশাপাশি নগর উন্নয়নে কথায় নয় কাজে প্রমাণ করার দাবি জানান। সেই সঙ্গে অবাধ ও সুষ্ঠু নির্বাচন, ভোটকেন্দ্রে ফলাফল ঘোষণা, সাধারণ নাগরিকদের সঙ্গে সদাচারণ, মাদক ও সন্ত্রাসমুক্ত এলাকা গঠেনের কথাও তুলে ধরেন।

সুজনের প্রধান বদিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সব প্রার্থী হাতে হাত রেখে নির্বাচনের পরেও রংপুর নগরীর উন্নয়নে কাজ করার অঙ্গীকার করেন। শেষে উপস্থিত নগরবাসীও সন্ত্রাস ও মাদকমুক্ত এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য হাত তুলে শপথ নেন।

জিতু কবীর/এএম/জেআইএম