ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দিনাজপুরে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের আরেক মামলা

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০২:০০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দিনাজপুরেও রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে।

রোববার খানসামা উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক সামসুর রহমান পারভেজ বাদী হয়ে দিনাজপুর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালত এ মামলা করেন।

মামলায় তার বিরুদ্ধে এক হাজার কোটির টাকার মানহানির অভিযোগ আনা হয়। এর আগে একই অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে নাটোর ও কুড়িগ্রামে দুটি মামলা হয়।

বাদী পক্ষের আইনজীবী অনমেশ চন্দ্র বলেন, আদালতের বিচারক বিশ্বনাথ মণ্ডল মামলাটি আমলে নিয়ে আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ মামলার অভিযোগে বলা হয়, মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর ২০১৭ তারিখে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন।

এতে আরও বলা হয়, মাহমুদুর রহমান মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্ত করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন। এ নিয়ে মামলায় এক হাজার কোটির টাকার মানহানির অভিযোগ আনা হয়।

এমদাদুল হক মিলন/এএম/আরআইপি

আরও পড়ুন