ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইয়াবাসহ ভূমিমন্ত্রীর ঘনিষ্ঠ সহচর আটক

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ০৩:০৬ এএম, ০৫ ডিসেম্বর ২০১৭

পাবনার ঈশ্বরদী উপজেলায় ইয়াবাসহ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ঘনিষ্ঠ সহচর এবং মুলাডুলি ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু বক্কার মালিথাকে আটক করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় উপজেলার সাহাপুর নতুনহাট গোলচত্বর এলাকা থেকে ইয়াবা বিক্রির সময় তাকে হাতেনাতে আটক করা হয়।

মাদক ব্যবসায়ী ওই কৃষক লীগ নেতার সঙ্গে থাকা দুলাল শেখ নামের আরেক মাদক ব্যবসায়ীকেও আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আবু বক্কার মালিথা মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর গ্রামের মৃত নবির উদ্দিন মালিথার ছেলে এবং তার সহযোগী মাদক ব্যবসায়ী দুলাল শেখ নাটোরের বড়াইগ্রামের আব্দুল কাদের শেখের ছেলে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সাহাপুর নতুন হাট গোলচত্বর এলাকায় ইয়াবার একটি বড় চালান হাত বদল হবে- এমন গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের সময় বক্কার মালিথাকে আটক করতে গেলে তিনি পুলিশকে দেখে নেয়ার হুমকি দেন। এ সময় পুলিশ তাকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশি চালিয়ে ২০০ পিস ইয়াবা উদ্ধার করে।

তিনি আরও জানান, বক্কার মালিথার বিরুদ্ধে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে পাবনা জেলহাজতে পাঠানো হবে।

মুলাডুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মালিথা বলেন, আটক হওয়া বক্কার মালিথা কৃষক লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে মাদক ব্যবসায়ী যেই হোক তার শাস্তি হওয়া দরকার।

এলাকাবাসী জানান, কুখ্যাত মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত আবু বক্কার মালিথা পতিরাজপুর গ্রামের সরদার পাড়াসহ বেশ কয়েকটি মাদকের স্পট পরিচালনা করলেও তিনি ভূমিমন্ত্রীর ঘনিষ্ট সহচর ও মুলাডুলি ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক হওয়ায় ভয়ে তার বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পেত না।

আরএআর/জেইআইএম