ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০২:৪৬ এএম, ০৪ ডিসেম্বর ২০১৭

টাঙ্গাইলে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন নিহত বিলকিস বেগমের স্বামী সাইফুল ইসলাম। রোববার রাতে নতুন বাসস্ট্যান্ড এলাকার সোনিয়া ক্লিনিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে চিকিৎসক এমএম মনিরুজ্জামান পলাতক রয়েছেন।

জানা যায়, টনসিল সমস্যা নিয়ে সোনিয়া ক্লিনিকের চিকিৎসক ও টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান এমএম মনিরুজ্জামানের কাছে চিকিৎসা নিতে যান বিলকিস। চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসার জন্য এক সপ্তাহের ওষুধ দেন।

ওষুধ শেষে রোববার বিকেলে পুনরায় চিকিৎসকের পরামর্শ নিতে যান বিলকিস বেগম। এসময় চিকিৎসক রোগীকে জরুরি ভাবে অপারেশন করার পরামর্শ দেন। তা না হলে ক্যান্সার হবে বলে সতর্ক করেন। পরে অপারেশন করেন এমএম মনিরুজ্জামান। এসময় অপারেশনে সহযোগিতা করেন অ্যানেসথেশিয়া চিকিৎসক এমকে মানিক ও সহযোগী সাইফুল ইসলাম বাবু।

কিছুক্ষণ পর অপারেশন থিয়েটার থেকে বের করা হলেও অচেতন অবস্থায় ছিলেন বিলকিস। রোগীর এ অবস্থা দেখে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি সাক্ষাৎ করেননি। এমনকি অপারেশন শেষের কোনো চিকিৎসাপত্রও দেননি।

কিছুক্ষণ পর রোগীর চোখের নিচে কালো আবরণ ও নাকে রক্ত দেখা যায়। এ নিয়ে রোগীর পরিবার ক্লিনিকের একজন সেবিকাকে ডেকে আনেন। ওই সেবিকা রোগীর চিকিৎসা অনুযায়ী স্যালাইন দেয়ার চেষ্টা করেন। তবে রোগীর হাতে দেয়া স্যালাইন ভিতরে প্রবেশ না করায় ওই সেবিকাসহ পরিবার রোগী মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা ক্লিনিক মালিক সমিতির সভাপতি লায়ন এম শিবলী সাদিক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে বিষয়টি মিমাংসা হয়েছে বলেও জানান তিনি।

আরিফ উর রহমান টগর/এফএ/জেআইএম

আরও পড়ুন