ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নালিতাবাড়ীতে ৩ যুবকের কারাদণ্ড

প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০৫ জুলাই ২০১৫

সাবেক স্ত্রীকে অপহরণ চেষ্টার অভিযোগে শেরপুরের নালিতাবাড়ীতে স্বামীসহ ৩ যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু সাইদ মোল্লা এ দণ্ডাদেশ দেন। বিকেল দণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৩ সালে নালিতাবাড়ী উপজেলার আন্ধারুপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে জহুরল ইসলাম (২২) চাচাতো বোন শাপলা বেগমকে বিয়ে করে। পারিবারিক বিরোধের জেরে আট মাস আগে উভয়ের সম্মতিতে তালাক হয়। কিছুদিন আগে জহুরুল সাবেক স্ত্রী শাপলাকে ফের বিয়ে করার প্রস্তাব দেয়। এতে রাজি না হওয়ায় শনিবার রাতে জহুরুল তার বন্ধু রমজান আলী (১৮) ও নাজমুল ইসলামকে (২০) সঙ্গে নিয়ে শ্বশুর বাড়িতে হানা দেয়।

এ সময় তারা শাপলাকে অপহরণের চেষ্টা করে। বাড়ির লোকজন ডাকাত ভেবে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ঘেরাও করে জহুরুকে হাতে নাতে আটক করে। এ সময় অন্য দুই সহযোগী পালিয়ে গেলেও এলাকাবাসী খোঁজাখুঁজি করে তাদের আটক করে থানায় খবর দেয়। পরে পুলিশ রোববার সকালে ঘটনাস্থলে গিয়ে আটকদের নালিতাবাড়ী থানায় নিয়ে যায়। দুপুরে উপজেলা পরিষদে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

পরে উপজেলা পরিষদ সভা কক্ষে উভয়পক্ষের শুনানি শেষে দোষ স্বীকার করায় আদালতের বিচারক ও নালিতাবাড়ীর ইউএনও মোহাম্মদ আবু সাইদ মোল্লা প্রত্যেককে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
    
নালিতাবাড়ী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফয়েজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দণ্ডপ্রাপ্তদের বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

হাকিম বাবুল/এআরএ/আরআইপি