ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কোকেন আটক : সকল আলামত সংরক্ষণের নির্দেশ

প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৫ জুলাই ২০১৫

চট্টগ্রাম বন্দরে আটক কোকেনসহ মামলার সকল আলামত সঠিকভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছে আদালত। রোববার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলম এ নির্দেশ দেন। আদালতের আদেশে বলা হয় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ মামলার এসব আলামত সংরক্ষণ করবেন। এছাড়া বন্দরসহ সংশ্লিষ্ট তিন সংস্থার সহযোগিতায় নগর গোয়েন্দা পুলিশকে মামলাটি সুষ্ঠুভাবে তদন্তেরও নির্দেশ দিয়েছেন আদালত।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, তদন্ত কর্মকর্তা মামলার আলামত সংগ্রহ ও সংরক্ষণের বিষয়ে আদালতের কাছে আদেশ চেয়েছিলেন।

আদালতের আদেশে বন্দর, কাস্টমস, শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের প্রতিনিধিরা আদালতে হাজির হয়েছিলেন। আদালত বৃষ্টি থেকে আলামতসহ আটক তেল ও কোকেন রক্ষার জন্য বন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

তদন্ত কর্মকর্তাকে সবকিছু নজরে রেখে প্রত্যেক ধার্য তারিখে আদালতে প্রতিবেদন দিতে বলেছেন। এছাড়া ডিবি, বন্দর, শুল্ক গোয়েন্দা অধিদপ্তর এবং কাস্টমসকে পরস্পর সহযোগিতার মাধ্যমে মামলাটির যাতে সুষ্ঠু তদন্ত হয় সে দিকে লক্ষ্য রাখতে বলে আদালত।

আদালতে বন্দরের প্রশাসনিক বিভাগ ও নিরাপত্তা বিভাগের দু’জন কর্মকর্তা, কাস্টমসের একজন সহকারি কমিশনার এবং শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের একজন উপ-পরিচালক হাজির ছিলেন।

আরএস/আরআই