ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আওয়ামী লীগ নেতাকে ছাত্রলীগ কর্মীর হাতুড়ি পেটা

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৪ নভেম্বর ২০১৭

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকায় ডাকাত আখ্যা দিয়ে আওয়ামী লীগ নেতাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে।

আহত শহিদুল ইসলাম উপজেলার রহমতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ।

ছাত্রলীগ কর্মী অন্তু মুন্তাসির ও তার সহযোগীরা এ হামলা চালায় বলে আহতের স্বজনরা অভিযোগ করেছেন। ছাত্রলীগ কর্মী অন্তু মুন্তাসির উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, রহমতপুর বাজার এলাকার একখণ্ড ভিপি সম্পত্তির লিজ নেয়ার জন্য ইউএনও’র কাছে আবেদন করেন ওই এলাকার আবদুল হাই মুন্সি ও পার্শ্ববর্তী সৈয়দ হোসেন মাস্টার। এ বিষয়ে ইউএনও কোনো সিদ্ধান্ত না দেয়ায় জমিটি দখলে নিতে সৈয়দ হোসেন মাস্টার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বাজার কমিটির সভাপতি দেলোয়ার হোসেনের সঙ্গে এক লাখ টাকা চুক্তি করেন। এরই প্রেক্ষিতে চারদিন আগে দেলোয়ার হোসেন বরিশালের শ্রমিক নেতা কালাম মোল্লাকে সঙ্গে নিয়ে ওই জমির উপরে আওয়ামী লীগের দলীয় সাইনবোর্ড লাগিয়ে সৈয়দ হোসেনকে জমি বুঝিয়ে দেয়ার চেষ্টা চালাতে থাকেন।

এদিকে আবদুল হাই মুন্সি একইভাবে জমি দখলে নিতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহিদের সঙ্গে চুক্তি করেন। চুক্তি অনুযায়ী তিনি গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে দলবল নিয়ে ওই জমির উপরে দেয়া সাইনবোর্ড ভেঙে রহমতপুর ৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ের নামে নতুন সাইনবোর্ড লাগিয়ে দেন। এতে করে সেখানে আওয়ামী লীগের উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও উত্তেজনা ছড়িয়ে পরে। এক পর্যায়ে বরিশাল এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থানে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

রাত ২টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহিদ তার দলবল বিদায় দিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় পেছন থেকে ছাত্রলীগ কর্মী অন্তু ও তার সহযোগীরা ডাকাত ডাকাত বলে শহিদকে ধাওয়া করে। শহিদ দৌড়ে একটি বাড়ির ছাদে আশ্রয় নিলে সেখানে তার উপর হামলা চালানো হয়। অন্তু হাতুড়ি দিয়ে শহিদের মাথায় আঘাত করে। পুলিশ ঘটনাস্থানে পৌঁছে শহিদ ও আবদুল হাই মুন্সিকে থানায় নিয়ে যায়। রাত ৩টার দিকে বরিশাল জেনারেল হাসপাতালে শহিদকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে বরিশাল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. দেলোয়ার হোসেন জানান, রাত ৩টার দিকে পুলিশ শহীদুল ইসলামকে জরুরি বিভাগে নিয়ে আসে। তার চিকিৎসা দেয়া হলে ফের থানায় নিয়ে যাওয়া হয়।

বরিশাল বিমানবন্দর থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) ফরহাদ সরদার বলেন, রহমতপুর বাজারে জমি নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাইফ আমীন/আরএআর/এমএস