ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেখ হাসিনার মতো জনসেবক নেই : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ১০:২৭ এএম, ২৭ অক্টোবর ২০১৭

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখন আর কিছু পাবার দরকার নেই। তিনি এখন বিশ্বের শ্রেষ্ঠ নেত্রী। এই রকম সরকার আর আমাদের দেশে হয়েছে বলে আমি জানি না। শেখ হাসিনার মতো জনসেবক নেই। তার জনসেবার ফলে আমরা উৎসাহিত হয়ে কাজ করি।

শুক্রবার দুপুরে ২৩ দশমিক ৭২ একর ভূমির মধ্যে ৬৯ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত সিলেট তামাবিল স্থলবন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, তামাবিল স্থলবন্দর চালু হওয়ায় বাংলাদেশ ও ভারত উভয় দেশ উপকৃত হবে। এর ফলে এ অঞ্চলে কর্মসংস্থান বাড়বে এবং দারিদ্র্য কমবে। ২০৪১ সালে সত্যিই আমরা সমৃদ্ধ দেশে পরিণত হতে পারব।

তিনি আরও বলেন, বিগত ৯ বছরে দেখেছি আমাদের দেশের মানুষ বাধা না পেলে নিজের জোরেই এগিয়ে যায়। সকলেই করিৎকর্মা। এখন আয় বেড়েছে মানুষের প্রচেষ্টায়।

sheikh hasina

উপস্থিত জনতাকে উদ্দেশ করে অর্থমন্ত্রী বলেন, আপনারা অবদান রাখছেন। এটা দেখে বলতে পারি ২০৪১ সালে আমরা আরও ধনী রাষ্ট্রে পরিণত হতে চেষ্টা করব।

অনুষ্ঠানে নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, শেখ হাসিনার সরকার বিগত ৯ বছরে দেশে ১১টি স্থলবন্দর চালু করেছে। আরও দুটি চালু করা হবে। ২০১৬-১৭ অর্থবছরে আমাদের আয় হয়েছে ১৪৭ কোটি ৯৭ লাখ টাকা। এ বন্দর হওয়াতে কর্মসংস্থান বৃদ্ধি পাবে। আমরা আর কারও কাছে হাত পাততে চাই না।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও নৌ পরিবহন সচিব আব্দুস সামাদ।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও কয়লা-পাথর আমদানি রফতানিকারক সমিতির নেতৃবৃন্দ বক্তব্য দেন।

ছামির মাহমুদ/আরএআর/আইআই