ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জাসদ যাকে বুক দেয় তাকে পিঠ দেয় না : ইনু

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০২:০১ পিএম, ২৫ অক্টোবর ২০১৭

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশকে রাজাকারমুক্ত করতে ১৪ দলের সঙ্গে জোট করার জন্য শেখ হাসিনার কাছে প্রস্তাব দিয়েছি। রাজাকার খুনিদের বিচ্ছিন্ন করতে আওয়ামী লীগের সঙ্গে জোট করেছি। এখনো জোটে আছি আগামীতেও থাকব। কারণ জাসদ যাকে বুক দেয় তাকে কখনও পিঠ দেয় না। আমরা সবাই মিলে রাজাকার ও জঙ্গিমুক্ত দেশ গড়তে চাই।

বুধবার সন্ধায় নারায়ণগঞ্জ শহরের ডিআইটি চত্বরে জাসদের ৪৫তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা জাসদের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে আপস করা মানে বঙ্গবন্ধুর খুনিকে রক্ষা করা। রাজাকার ও জঙ্গিদের সঙ্গে আপস করা। খালেদার কাছে ক্ষমতা যাওয়া মানে রাজাকার, সন্ত্রাস ও জঙ্গিদের কাছে ক্ষমতা যাওয়া। তাই দেশকে জঙ্গি ও রাজাকার মুক্ত করতে হলে খালেদাকে ক্ষমতার বাইরে রাখতে হবে।

হাসানুল হক ইনু বলেন, আমার আঙ্গুল তুলতে হয় জিয়া ও এরশাদের দিকে। ওরাই স্বাধীন দেশে জামায়াতের নিজামী-মুজাহিদদের এ দেশে প্রতিষ্ঠা করেছে। আর খালেদা জিয়া রাজাকারদের মন্ত্রী বানিয়েছে। দেশে একবার রাজাকারের আরেকবার মুক্তিযোদ্ধাদের সরকার হতে পারে না। আমরা চাই না এই বাংলায় কোনো রাজাকারের সরকার আসুক।

তিনি আরও বলেন, সংবিধান রক্ষা করতে আগামী ২০১৮ সালের ডিসেম্বর মাসে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সবাই নির্বাচন নিয়ে বিভিন্ন ধরনের কথা বলছেন। আমি কোনো নির্বাচন নিয়ে কথা বলতে চাই না। আমি রাজাকার ও জঙ্গিদের বিরুদ্ধে কথা বলতে চাই। এ দেশের মাটিকে খাঁটি করতে হলে রাজাকার ও জঙ্গিমুক্ত দেশ প্রতিষ্ঠা করতে হবে।

জাসদ সভাপতি বলেন, খালেদা জিয়া সকাল বেলা এক কথা বলেন আর বিকেল বেলা বলেন আরেক কথা। তার কোনো কথার ঠিক-ঠিকানা নেই। খালেদা নির্বাচন চান না। তিনি নির্বাচন বানচাল করতে চান। তিনি সহায়ক নির্বাচনের কথা বলে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছেন। নির্বাচন হবে এবং নির্বাচনে খালেদা ও জঙ্গি-রাজাকারমুক্ত রেখেই শেখ হাসিনার সঙ্গে ঐক্য গড়ে তুলব।

নারায়ণগঞ্জ জেলা জাসদের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে ও মহানগর জাসদের সাধারন সম্পাদক শাহ জাহানের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, সাংগঠনিক সম্পাদক মীর্জা আনোয়ারুল হক, জাসদের মহানগর কমিটির সভাপতি মোসলেম উদ্দিন আহম্মেদ, বন্দর থানা জাসদের সভাপতি মাজহারুল ইসলাম মাজু, জাসদ ফতুল্লা থানা কমিটির সভাপতি সৈয়দ হোসেন, জাসদ নেতা এ কে এম ইব্রাহিম প্রমুখ।

শাহাদাত হোসেন/আরএআর/জেআইএম