ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১২ ঘণ্টা পর দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২১ অক্টোবর ২০১৭

দীর্ঘ সাড়ে ১২ ঘণ্টা পর দেশের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে আবহাওয়া কিছুটা স্বাভাবিক হলে ফেরি চলাচল শুরু করে কর্তৃপক্ষ। এর আগে গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিক থেকে ফেরি বন্ধ রাখা হয়েছিল।

এদিকে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে নদী পারের আপেক্ষায় আটকা পড়েছে শত শত যানবাহন। এতে করে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নদী উত্তাল রয়েছে। এজন্য গতকাল শুক্রবার দুপুর ১২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) রুহুল আমিন জানান, আবহাওয়া কিছুটা স্বাভাবিক হওয়ায় দুপুর ১২টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রেুটের দৌলতদয়িা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ রয়েছে। ফেরি ঠিক মতো চলাচল করলে চাপ দ্রুত কমে যাবে। এছাড়া এ রুটে বর্তমানে ছোট বড় ১২টি ফেরি চলাচল করছে।

রুবেলুর রহমান/এফএ/এমএস

আরও পড়ুন