ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নতুন ভোটারদের ছবি তুলতে বাধা দিলেন কাউন্সিলর

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২০ অক্টোবর ২০১৭

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তুলতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে ১১নং ওয়ার্ডের কাউন্সিলর জমশের আলী ঝন্টুর বিরুদ্ধে। নারায়ণগঞ্জের স্থায়ী বাসিন্দা নন এমন নতুন ভোটারদেরকে ছবি তুলতে বাধা দেন তিনি।

শুক্রবার নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুল এলাকায় অবস্থিত বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এদিকে কাউন্সিলরের বাধায় অনেক নতুন ভোটার ছবি তুলতে না পেরে ফিরে গেছেন। ওইসময় বাধা দেয়ার কারণ জানতে গেলে অনেকের সঙ্গে অসদাচরণ করেন কাউন্সিলর জমসের আলী ঝন্টু। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

তবে নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, বর্তমান ঠিকানায় থাকা যে কেউই ভোটার হতে পারবেন।

জানা গেছে, শুক্রবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ডের নতুন ভোটারদের ছবি তোলার কাজ চলছিল শহরের কিল্লারপুল এলাকায় অবস্থিত বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে। তবে সকাল থেকেই বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে ছবি তোলার কক্ষের সামনে অবস্থান নেন কাউন্সিলর জমশের আলী ঝন্টু। নারায়ণগঞ্জের স্থায়ী বাসিন্দা নন এমন নতুন ভোটারদেরকে তিনি ছবি তুলতে বাধা দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুল এলাকার ২৬ নং ইশাখা রোড পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার পরিদফতরের কলোনীতে বাবা-মায়ের সঙ্গে থাকেন কলেজছাত্র শান্ত। তার বাবা তাবলিগ হোসেন ড্রেজার পরিদফতরের ভোটার। তার মাও একই ঠিকানায় ভোটার। নতুন ভোটার হওয়ার স্বপ্ন নিয়েই কিল্লারপুল এলাকায় অবস্থিত বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে শুক্রবার ছবি তুলতে এসেছিল শান্ত। তবে কাউন্সিলরের বাধার কারণে ছবি তুলতে পারেননি শান্ত। কারণ তার বর্তমান ঠিকানা ড্রেজার পরিদফতরের কলোনী হলেও স্থায়ী ঠিকানা অন্য জেলায়।

তল্লার রমজান মিয়ার স্ত্রী মীম। তার বাবা ও মা তল্লা এলাকার ভোটার। তবে তাদের স্থায়ী ঠিকানা শরিয়তপুর জেলায়। যে কারণে তাকেও বাধা পেয়ে ফিরে আসতে হয়েছে।

৯১ নং মোকরবা রোড নগর খানপুরের রঞ্জন ভৌমিকের স্ত্রী রূপা ভৌমিক। তার স্থায়ী ঠিকানা কুমিল্লা জেলায়। তাকেও ছবি তুলতে দেয়নি কাউন্সিলরের লোকজন।

শান্ত, মীম, রূপার মতো আরও অনেকেই শুক্রবার বাধা পেয়ে ভোটার হওয়ার ছবি তুলতে পারেননি।

এদিকে ছবি তুলতে বাধা দেয়ার কারণ জানতে চাইলে অনেকের সঙ্গেই অসদাচরণ করেন কাউন্সিলর জমশের আলী ঝন্টু। খবর পেয়ে বিগত সিটি নির্বাচনে অল্প ব্যবধানে পরাজিত কাউন্সিলর প্রার্থী অহিদুল ইসলাম ছক্কু বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে গেলে তার সঙ্গেও খারাপ আচরণ করেন ঝন্টু।

এ বিষয়ে অহিদুল ইসলাম ছক্কু বলেন, অনেক নতুন ভোটার ছবি তুলতে না পেরে ফিরে যাচ্ছেন- এমন খবর পেয়ে বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে গেলে কাউন্সিলর সাহেব আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। তবে আমি শান্ত ছিলাম যাতে ভোটাররা নির্বিঘ্নে ছবি তুলতে পারেন। তবে নতুন ভোটার যাদের স্থায়ী ঠিকানা অন্য জেলায় তাদেরকে ছবি তুলতে বাধা দেয়া হয়েছে।

এ বিষয়ে কাউন্সিলর জমশের আলী ঝন্টু জানান, ওপরের মহলের চাপে তিনি অন্য জেলার স্থায়ী বাসিন্দাদের ছবি তুলতে বাধা দিয়েছেন।

বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ে ছবি তোলার দায়িত্বে থাকা কৃষ্ণ চন্দ্র দেবনাথ জানান, কেউ তার এলাকার বাসিন্দা কিনা সেটা শনাক্ত করার বিষয়টি নির্ভর করে স্থানীয় কাউন্সিলরের ওপরে। বাধা দেয়ার কারণ সম্পর্কে কাউন্সিলরই ভালো বলতে পারবেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ জানান, বর্তমান ঠিকানায় যে কেউই ভোটার হতে বাধা নেই। এ বিষয়ে কারো বাধা দেয়ার এখতিয়ার নেই। বিবি মরিয়ম স্কুলে কেউ ছবি তুলতে বাধা দিয়েছে এমন অভিযোগ আমি পাইনি। তবে কেউ যদি ছবি তুলতে না পারেন তাহলে আগামী ৩১ অক্টোবর সদর উপজেলা নির্বাচন অফিসে ছবি তুলতে পারবেন।

শাহাদাত হোসেন/আরএআর/আইআই