ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আস্তানা ছেড়ে পালাল সেই ভণ্ড সাধু

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০৬:০২ এএম, ১২ অক্টোবর ২০১৭

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর আস্তানা ছেড়ে উধাও হয়ে গেছেন পার্বত্য খাগড়াছড়ির দীঘিনালায় অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় ভণ্ড সাধু শান্তি কালী দেববর্মা।

বুধবার বিকেলের পর থেকে তার আস্তানা শ্রী শ্রী সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দির বা তার আশেপাশে তাকে দেখা যাচ্ছে না। ভণ্ড সাধুর উধাও হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন, দীঘিনালা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাটোয়ারী।

খোঁজ নিয়ে জানা গেছে, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার আগরতলার ছেরামি থানার রামকৃষ্ণ গ্রামের বাসিন্দা শান্তি কান্তি দেববর্মা প্রায় দেড় মাস আগে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে বৌদ্ধপাড়া গ্রামে এসেছেন। পরে স্থানীয়দের সরলতার সুযোগ নিয়েই আস্তানা গেড়ে বসে এই মন্দিরে।

তার যাদুটোনা আর ফুতেই নেমে আসে বৃষ্টি আবার চাইলেই বন্ধ হয়। পৃথিবীর এমন কোনো রোগ আর বিপদ নেই, যা এই সাধুর পক্ষে সারানো অসম্ভব এমন প্রচারণা চালায় একটি সংঘবদ্ধ দালাল চক্র।

ভারতীয় নাগরিক এই সাধুর এমন কর্মকাণ্ডে ইতোমধ্যে জেলাজুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অভিযোগ রয়েছে, চিকিৎসার আড়ালে কথিত সাধকের অনুসারীরা সাধারণ মানুষকে প্রতারিত করে টাকা হাতিয়ে নিচ্ছে।

এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে প্রশাসন। এতে করে সম্ভাব্য গ্রেফতার বা আইনি জটিলতা এড়াতেই অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় ভণ্ড সাধু শান্তি কালী দেববর্মা আস্তানা ছেড়ে উধাও হয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

মুজিবুর রহমান ভুইয়া/এএম/আরআইপি

আরও পড়ুন