ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁদপুরে সাড়ে তিন হাজার বস্তা সিমেন্ট নিয়ে বাল্কহেড ডুবি

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১০ অক্টোবর ২০১৭

চাঁদপুর ত্রিনদীর মোহনায় ঘূর্ণিস্রোতে পড়ে সাড়ে তিন হাজার বস্তা সিমেন্টবোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। সুনামগঞ্জ থেকে এমভি নূরে আলম নামে বাল্কহেডটি চাঁদপুরের উদ্দেশে সিমেন্ট নিয়ে আসছিল।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় চাঁদপুরের তিন নদীর মোহনায় এলে সিমেন্টবোঝাই বাল্কহেডটি ঘূর্ণিস্রোতে পড়ে ডুবে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বাল্কহেডে থাকা মাঝি-মাল্লাসহ চারজন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন।

চাঁদপুর নৌ-বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, খবর পেয়ে আমাদের লোকজন সেখানে গিয়ে উদ্ধার কাজ চালিয়েছে।

বাল্কহেডের শ্রমিকরা জাগো নিউজকে জানান, সকালে সুনামগঞ্জ থেকে সাড়ে তিন হাজার বস্তা সিমেন্ট নিয়ে তারা চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসেন। পরে চাঁদপুরের পদ্মা, মেঘনা ও ডাকাতিয়ার মোহনায় আসলে পানির ঘূর্ণিস্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে বাল্কহেডটি ডুবে যায়।

তারা আরও জানান, সিমেন্টগুলো শহরের স্ট্যান্ড রোডের এক ব্যবসায়ীর। তাৎক্ষণিক ওই ব্যবসায়ীর নাম-পরিচয় জানা না গেলেও সিমেন্টগুলো চাঁদপুর শহরের ক্রাউন সিমেন্টের ডিলারদের মালামাল ছিল বলে জানা যায়।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রত্যক্ষদর্শী মুহাম্মদ ইমরান জানান, বিকেল সাড়ে ৪টার দিকে স্থানীয় নৌকাচালকদের সহায়তায় বাল্কহেডটি উদ্ধার করা হয়েছে।

ইকরাম চৌধুরী/বিএ