ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পুলিশ নিয়ে যাওয়ার পর ৩৬ দিন ধরে নিখোঁজ কলেজছাত্র

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ১০:৩৬ এএম, ১০ অক্টোবর ২০১৭

দিন দুপুরে পুলিশ পরিচয়ে সাদা পোশাকধারীরা বাড়ি ধেকেই তুলে নিয়ে গেছে আমার ছেলেকে। এরপর ৩৬ দিন পার হয়েছে। কিন্তু ছেলে কলেজছাত্র আবদুল জব্বারের খোঁজ মেলেনি। থানায় গেলেও পুলিশ জিডি নেয়নি। বলেছে নাম ঠিকানা রেখে যাও, খুঁজে পেলে জানাবো। কিন্তু কোনো খোঁজও আসেনি এখনও।

সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বলরামপুর গ্রামের মসজিদের ইমাম মো. সাজ্জাদ হোসেন এসব কথা জানান।

তিনি বলেন, আমার ছেলে আবদুল জব্বার সাতক্ষীরা সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে সম্মান শ্রেণিতে লেখাপড়া করে। সে কোনো দল করে না। অথচ পুলিশ কেনো তাকে তুলে নিয়ে যাবে। আর তার কোনো খোঁজই বা পাওয়া যাবে না কেনো এমন প্রশ্ন করেছেন বৃদ্ধ সাজ্জাদ হোসেন। সাজ্জাদ কুমিরা কিন্ডার গার্টেন স্কুলের ভ্যানচালক।

তিনি আরও বলেন, গত ৪ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে ছেলে আবদুল জব্বার বাড়ির উঠানে ঘোরাফেরা করছিল। এ সময় কয়েক ব্যক্তি তাকে হ্যান্ডকাফ পরিয়ে তুলে নিয়ে যান। জানতে চাইলে তারা বলেন ‘অভিযোগ আছে’। সাজ্জাদ বলেন আমরা তালা থানায় যাই। কিন্তু পুলিশ তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করে। অথচ যে পুলিশ কর্মকর্তা আমার ছেলে জব্বারকে তুলে এনেছিলেন আমরা তাকে চিনতে পারি। এমনকি যে মোটরসাইকেলে তাকে তুলে নিয়ে আসা হয় সেটিও থানায় দেখতে পাই।

পুলিশের কাছে খোঁজ নিয়ে জানতে পারি তিনি তালা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মাসুদ হাসান। তবে মাসুদ হাসান আমার ছেলেকে তুলে আনার বিষয়টি তাৎক্ষণিক অস্বীকার করেন। এরপর থেকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও ছেলের সন্ধান পায়নি।

সাজ্জাদ হোসেন বলেন, ২৩ সেপ্টেম্বর তালা থানায় একটি লিখিত জিডি করতে যাই। কিন্তু পুলিশ তা নিতে অস্বীকার করে বলে নাম ও ঠিকানা রেখে যান। খুঁজে পেলে জানাবো।

কান্নাজড়িত কণ্ঠে মা সায়রা খাতুন বলেন, সেই থেকে ছেলের জন্য আমাদের ঘুম খাওয়া বন্ধ। আমার ছেলে কোনো অপরাধ করে থাকলে তাকে আইনে সোপর্দ করুন, বিচার হোক। কিন্তু তাকে ধরে নিয়ে গুম করা হবে কেন। আর কেনই বা গ্রেফতারের বিষয়টি অস্বীকার করা হবে। আমরা আমাদের ছেলের সন্ধান চাই।

এ বিষয়ে তালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বলেন, তালা থানা পুলিশ এই নামের কোনো ছেলেকে গ্রেফতার করেনি। তবে খোঁজ নিয়ে জেনেছি জব্বার নামের ছেলেটি দীর্ঘদিন ধরে বাড়িতে থাকে না। এলাকার লোকজনও তাই বলেছেন। তার বাবা থানায় জিডি করেননি। তিনি ছেলের সন্ধান নিতে থানায় এসেছিলেন। নাম ঠিকানা ও মোবাইল নম্বর রেখে দিয়েছিলাম। কিন্তু কোনো খোঁজ আজ অবধি পাইনি।

এছাড়া ওসি বলেন, ইতোমধ্যে পুলিশ পরিদর্শক মাসুদ হাসান তালা থানা থেকে ক্লোজড হয়েছে।

এদিকে, ছেলের সন্ধানের দাবিতে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তার বাবা।

আকরামুল ইসলাম/এএম/এমএস