ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেরপুরে ১৯ ড্রাম তরল বিস্ফোরক উদ্ধার, নারী আটক

জেলা প্রতিনিধি | শেরপুর | প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ০৫ অক্টোবর ২০১৭

শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা বাজার থেকে ১৯ ড্রাম তরল বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পানিসা গার্মেন্ট অ্যান্ড সু’জ নামে একটি দোকানে অভিযান চালিয়ে এসব বিস্ফোরক উদ্ধার করা হয়।

পুলিশের ধারণা, দুর্গাপূজার আগে জেলায় বেশ কয়েকটি মন্দিরে বড় ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশে এসব বিস্ফোরক মজুদ করা হয়েছিল। এ ঘটনায় ঘরের মালিক মিনারা বেগম নামে এক নারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

শেরপুরের পুলিশ সুপার মো. রফিকুল হাসান গনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ হেডকোয়ার্টার্স ও স্থানীয় তথ্যের ভিত্তিতে রাতে ওই গার্মেন্টে অভিযান পরিচালনা করে ১৯ ড্রাম বিস্ফোরক উদ্ধার করা হয়। যার পরিমাণ প্রায় ৫৪০ লিটার।

তিনি বলেন, ঘরের মালিক মিনারা বেগম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়- সে ওই ঘর ফয়েজ নামে একজনকে ভাড়া দেন এবং ফয়েজ আরেকজনকে ঘরটি ভাড়া দিয়েছিল। তবে ফয়েজ ঘরটি কাকে ভাড়া দিয়েছিল প্রাথমিকভাবে তা জানা যায়নি।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শেরপুরের ৪/৫টি মন্দিরে নাশকতা সৃষ্টির জন্য এসব মজুদ করা হয়েছিল বলে পুলিশ সুপার জানান। শুক্রবার পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এক্সপার্টরা (বিশেষজ্ঞরা) এসে পরীক্ষা-নিরীক্ষা করলে বোঝা যাবে এসব তরল কী ধরনের বিস্ফোরক।

হাকিম বাবুল/বিএ