ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নোয়াখালীতে হত্যা মামলায় ৭জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৪:৩৫ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর বাজারের ডেকারেটর ব্যবসায়ী ইকবাল হোসেন পিন্টু (২১) হত্যা মামলায় দুই সহোদরসহ একই বাড়ীর সাত জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এক সাথে আসামীদের প্রত্যেককে ১০হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে নোয়াখালী জেলা ও দায়রা জজ মো. আব্দুল কুদ্দুস মিয়া এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা আসামীরা হচ্ছে, জেলার বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের মধ্য একলাশপুর গ্রামের ফয়েজ উদ্দিন পাটোয়ারী বাড়ীর মো. শওকত আলী, ইয়াছিন আরাফাত, ওমর ফারুক, ইকবাল হোসেন নেহান, ইদ্রিস মিয়া প্রকাশ রবি, জামাল হোসেন ও আবু বক্কর সিদ্দিক। এদের মধ্যে ইয়াছিন ও রবি দুই ভাই।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ১৫ই জুন রাতে পূর্ব শত্রুতার জের ধরে দন্ডপ্রাপ্ত আসামীরা স্থানীয় একলাশপুর বাজারের ডেকারেটর ব্যবসায়ী সেন্টুকে বেঁধে পিটিয়ে জখম করে। এরপরের দিন সকালে আহত ব্যবসায়ী সেন্টু মারা যায়।

এঘটনায় নিহত সেন্টুর মা’ রৌশন আরা বাদী হয়ে ৮ জনকে আসামী করে বেগমগঞ্জ থানায় একটি মামলা করেন। পরে ৮জন আসামীর মধ্যে বাবুল মিয়া নামের এক আসামী মারা যায়।

এ মামলায় সোমবার আদালত দুই পক্ষের জেরা শেষে মামলার অপর ৭ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড একই সাথে প্রত্যোককে ১০হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে।