ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে ছাত্রদল নেতা খুন

প্রকাশিত: ০৯:৩৮ এএম, ২৭ জুন ২০১৪

সিলেটে নিজ দলের ক্যাডাররা কুপিয়ে খুন করেছে ছাত্রদলের এক নেতাকে। নিহত জিল্লুল হক জিলু গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর পাঠানটুলা এলাকায় মহানগর ছাত্রদলের সভাপতি জিয়াউল আরেফিন গণি জিল্লু গ্রুপের ক্যাডাররা তাকে কুপিয়ে খুন করেছে বলে জিলুর সহকর্মীরা দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রদল নেতা জিলু মদিনা মার্কেট থেকে পাঠানটুলায় এসে একটি দোকানের সামনে দাঁড়িয়ে ঠান্ডাপানীয় পান করছিলেন। এসময় ৩টি মোটরসাইকেলে ৬ জন ক্যাডার এসে তাকে ধাওয়া করে। এতে জিলু পাশের একটি গলির ভেতর ঢুকে যায়। সেখানে তাকে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে ফেলে যায় ক্যাডাররা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে হামলা শেষে পালিয়ে যাওয়ার সময় রামদাসহ এক ক্যাডারকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। পরে পুলিশ আরেকজনকে আটক করে।

হামলার সময় জিলুর সঙ্গে থাকা ছাত্রদলকর্মী ভুলন কান্তি তালুকদার জানান, মদন মোহন কলেজ ছাত্রদলের সভাপতি কাজী মেরাজ আহমদ, জামাল আহমদ ওরফে কালা জামাল, দেওয়ান আরাফাত চৌধুরী জাকির, ইমাদ উদ্দিন, সালেহ আহমদ, নেছার আলম, ওদুদ মিয়া, কাওসার, সায়েমসহ বেশ কয়েকজন ক্যাডার জিলুর উপর হামলা চালিয়েছে। গ্রুপ পরিবর্তন করায় জিলুর উপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেন ভুলন।

ছাত্রদলের কেন্দ্রীয় ও জেলা সহ-সভাপতি আবদুল আহাদ খান জামাল জানান, গত অক্টোবর মাসে জিয়াউল আরেফিন গণি জিল্লুর গ্রুপ ছেড়ে জিলু ছাত্রদল মিরাবাজার গ্রুপে যোগ দেয়। এর জের ধরেই জিল্লুর গ্রুপের ক্যাডাররা তাকে কুপিয়ে খুন করেছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন জানান, হত্যাকা-ের ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে।