ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রহ্মপুত্র নদে নৌকাডুবিতে দুই শ্রমিক নিখোঁজ

জেলা প্রতিনিধি | শেরপুর | প্রকাশিত: ১১:৪৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৭

শেরপুরের পুরাতন ব্রহ্মপুত্র নদের ডাকপাড়া এলাকায় নৌকা ডুবে দুই শ্রমিক নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই নৌকাডুবির ঘটনা ঘটে। শুক্রবার সকাল ১০টায় ময়মনসিংহ থেকে আগত ৬ সদস্যের একদল ডুবুরি বিকেল ৩টা পর্যন্ত চেষ্টা চালিয়েও নিখোঁজ দুই যুবকের কোনো সন্ধান না পেয়ে অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।

নিখোঁজরা হলেন- চরপক্ষীমারী ইউনিয়নের দীঘলদী মোল্লাপাড়া গ্রামের বাহাদুর মিয়ার ছেলে শহিদুল ইসলাম (২৫) ও একই গ্রামের ইউসুফ আলীর ছেলে ফরিদ মিয়া (২৬)।

পুলিশ ও ডুবুরিদের ধারণা, নদীর পানিতে ডুবে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে এবং তাদের মরদেহ নদীর প্রবল স্রোতে ভেসে দূরে কোথাও চলে গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ২০-২৫ সদস্যের একদল কৃষি শ্রমিক ব্রহ্মপুত্র নদের দক্ষিণে বেপারীপাড়া এলাকায় কাজ সেরে দীঘলদী গ্রামে ফিরছিলেন। মাঝপথে ডাকপাড়া এলাকায় নদীর প্রবল স্রোতে তাদের বহনকারী নৌকাটি ডুবে যায়। এ সময় অন্যরা সাঁতরে তীরে উঠলেও সাঁতার না জানা শহিদুল ও ফরিদ পানিতে ডুবে যায়। রাতে অনেক খোঁজাখুঁজি করেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

শুক্রবার সকালে ময়মনসিংহ থেকে দমকল বিভাগের ডুবুরিরা এসে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু প্রবল স্রোতে ও বৃষ্টিতে তারা ওই দুই যুবকের কোনো সন্ধান না পেয়ে বিকেলে অভিযান সমাপ্তি ঘোষণা করে।

ঘটনার সত্যতা স্বীকার করে শেরপুর সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, শুক্রবার ব্রহ্মপুত্র নদে পুলিশ ও ডুবুরি অভিযান চালিয়ে নিখোঁজ দুইজনের কোনো সন্ধান পায়নি। বৃষ্টি ও বাতাসে নদী উত্তাল থাকায় কাউকে পাওয়া যায়নি। সম্ভবত যুবকদের মরদেহ ভেসে অন্য কোনো স্থানে চলে গেছে। পুলিশের পক্ষ থেকে ময়মনসিংহ, মুক্তাগাছা, গফরগাঁও থানা ও নান্দিনা পুলিশ তদন্ত কেন্দ্রে বেতার বার্তা পাঠানো হয়েছে। আমাদের ধারণা ওই দিকেই মরদেহ ভেসে গেছে।

হাকিম বাবুল/আরএআর/আইআই